BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অমিত শাহ না যোগী আদিত্যনাথ? মোদির উত্তরসূরি হিসাবে কার নাম উঠে আসছে সমীক্ষায়?

Published by: Biswadip Dey |    Posted: January 23, 2021 4:55 pm|    Updated: January 23, 2021 4:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনপ্রিয়তায় তাঁর ধারেকাছে কেউ নেই। সাম্প্রতিক এক সমীক্ষার দাবি, এখনও তাঁকেই প্রধানমন্ত্রীর মসনদে দেখতে চায় সংখ্যাগরিষ্ঠ ভারতীয়। তবুও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) উত্তরসূরি হিসেবে ক্রমেই উজ্জ্বল হয়ে উঠছে দু’টি নাম। যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) ও অমিত শাহ (Amit Shah)। মোদির পরে কাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছেন ভারতীয়রা? উঠে এল সমীক্ষায়।

এক শীর্ষস্থানীয় চ্যানেলের করা ওই সমীক্ষায় দেখা গিয়েছে, বহু মানুষই অমিত ও যোগীর পক্ষে। তবে সমীক্ষায় দেখা গিয়েছে, ৩৮ শতাংশ মানুষই মনে করছেন এখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কোনও বিকল্প নেই। পরের বারও তাঁকেই প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান তাঁরা। যা থেকে পরিষ্কার, সিএএ, এনআরসি নিয়ে বিতর্ক হোক কিংবা অর্থনীতির মুখ থুবড়ে পড়া- কোনও কিছুই মোদি ম্যাজিকে প্রভাব ফেলতে পারেনি। এখনও গেরুয়া শিবিরে জনপ্রিয়তার নিরিখে তাঁর কয়েক মাইলের মধ্যে কোনও নাম নেই।

[আরও পড়ুন: অসমে ভূমিহীন ‘ভূমিপুত্র’দের লক্ষাধিক জমির দলিল বিলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির]

বাকি নামগুলির মধ্যে শীর্ষস্থানে রয়েছে অমিত শাহ ও যোগী আদিত্যনাথের নাম। এবং দু’জনের মধ্যে এই লড়াই বেশ জমজমাট। দেখা গিয়েছে, তাঁদের দু’জনের মধ্যে সামান্য এগিয়ে যোগী। তাঁকে চেয়েছেন ১০ শতাংশ মানুষ। অমিত শাহকে চাইছেন ৮ শতাংশ ভোট। সমীক্ষা অনুযায়ী, দেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় মুখ্যমন্ত্রীও যোগীই। সদ্য হাথরাস গণধর্ষণ, লাভ জেহাদ আইন নিয়ে বেশ কিছু প্রশ্নের মুখে পড়তে হয়েছে উত্তরপ্রদেশ সরকারকে। তা সত্ত্বেও বাড়ছে তাঁর জনপ্রিয়তা। ওয়াকিবহাল মহলের মতে, ‘হিন্দুত্বের’ তাস খেলেই নিজেকে ক্রমশ উপরের সারিতে নিয়ে আসছেন তিনি। অন্যদিকে দলের সভাপতি থেকে প্রথমবার কেন্দ্রীয় মন্ত্রিত্বের দায়ভার সামলানো মোদির ‘চাণক্য’ অমিত শাহের জনপ্রিয়তাতেও যে খামতি নেই তা পরিষ্কার সমীক্ষা থেকে।

প্রধানমন্ত্রিত্বের পদের জন্য জনপ্রিয়তায় প্রথম তিনেই তিন বিজেপি নেতা। চার নম্বরে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর পক্ষে মত দিয়েছেন ৭ শতাংশ। যা থেকে বোঝা যাচ্ছে শেষ দু’টি লোকসভা নির্বাচনের ব্যর্থতা এখনও সামলে উঠতে পারেনি কংগ্রেস। অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পেয়েছেন ৫ শতাংশ ভোট।

[আরও পড়ুন : ভারত মহাসাগরে নজরদারি চিনা জাহাজের, উপগ্রহ চিত্রে ফাঁস ‘ড্রাগনে’র অভিসন্ধি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement