BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যসভায় বিজেপি সাংসদদের অনুপস্থিতি নিয়ে ক্ষুব্ধ PM Modi, চাইলেন তালিকা

Published by: Biswadip Dey |    Posted: August 10, 2021 6:11 pm|    Updated: August 10, 2021 6:58 pm

PM Modi was upset at the MPs skipping Rajya Sabha। Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার রাজ্যসভায় (Rajya Sabha) অনুপস্থিত বিজেপি সাংসদদের তালিকা চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। মঙ্গলবার দলীয় বৈঠকে এবিষয়ে তাঁকে হতাশা ব্যক্ত করতে দেখা যায়। কোন কোন সাংসদ (MP) ওইদিন উপস্থিত ছিলেন না, তা জানতে চেয়েছেন তিনি। বলাই বাহুল্য, এইভাবে সংসদের অধিবেশনে দলের প্রতিনিধিদের উপস্থিত না থাকাটা তিনি ভালভাবে নিচ্ছেন না। ফলে অনুপস্থিত সাংসদরা যে এই খবরে অস্বস্তিতে পড়বেন তা অনুমান করা যায়।

এই সপ্তাহেই শেষ হচ্ছে এবারের বাদল অধিবেশন। তার আগে মঙ্গলবার দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। এবারের অধিবেশন চলাকালীন এটাই শেষ বৈঠক। সেখানেই সোমবার বিল পেশের সময় রাজ্যসভার বিজেপি সাংসদদের অনুপস্থিতি নিয়ে হতাশা ব্যক্ত করেন।

[আরও পড়ুন: পরকীয়ায় মজে স্বামী, হাতেনাতে ধরে বেল্ট দিয়ে বর ও প্রেমিকাকে মার স্ত্রীর]

সোমবারই রাজ্যসভায় সাংসদদের অনুপস্থিতির বিষয়টি নজরে এসেছিল বিজেপি নেতৃত্বের। এরপরই দলীয় সাংসদদের নির্দেশ দেওয়া হয়, মঙ্গল ও বুধবার সকলকেই রাজ্যসভায় উপস্থিত থাকতে হবে। এরপর মঙ্গলবারই অনুপস্থিত সাংসদদের তালিকা চাইলেন প্রধানমন্ত্রী। জানা যাচ্ছে, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর কাছে ওই তালিকা চেয়ে বলেন, যদিও বিরোধীদের চেষ্টা ব্যর্থ হয়েছে, তবুও উপস্থিত বিজেপি সাংসদদের সংখ্যা যেহেতু কমই ছিল তাই এবিষয়ে নজরে রাখা দরকার।

উল্লেখ্য, মঙ্গলবারের বৈঠকের প্রধান আলোচনাই ছিল টোকিও অলিম্পিক নিয়ে। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর অলিম্পিক নিয়ে একটি ‘প্রেজেন্টশন’ পেশ করেন। সেখানে এবারের অলিম্পিকের সাত পদকজয়ী ভারতীয়কে সম্মান প্রদর্শন করা হয়। সকলে দাঁড়িয়ে উঠে তাঁদের ‘স্ট্যান্ডিং ওভেশন’ দেন। পরে প্রধানমন্ত্রী তাঁর দলের সাংসদদের কাছে আর্জি জানান, তাঁরা যেন তাঁদের কেন্দ্রের খেলোয়াড়দের উদ্বুদ্ধ করার চেষ্টা করেন। বিশেষ করে গ্রামাঞ্চলের উঠতি খেলোয়াড়দের কথা বলেন মোদি।

[আরও পড়ুন: এখনও আধারের সঙ্গে লিংক করেননি PF? নাও মিলতে পারে টাকা, চটপট জেনে নিন সংযুক্তিকরণের পদ্ধতি]

এদিকে এদিন প্রহ্লাদ যোশী অলিম্পিকের সাফল্য নিয়ে গর্ব ব্যক্ত করে বলেন, ”এবারের বাদল অধিবেশনে এটাই শেষ বৈঠক। যেভাবে অলিম্পিকে সর্বোচ্চ সাফল্য পেয়েছে দেশ তা আমাদের কাছে অত্যন্ত গর্বের বিষয়।” পরে তিনি বৈঠক সম্পর্কে জানাতে গিয়ে বলেন, এদিন প্রধানমন্ত্রী সাংসদদের বলেন, তাঁরা যেন নিজের অঞ্চলের উঠতি খেলোয়াড়দের দিকে নজর রাখেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে