BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা টিকার সার্টিফিকেটে মোদির ছবি কেন, স্বাস্থ্যমন্ত্রকের কাছে জবাব তলব কমিশনের

Published by: Biswadip Dey |    Posted: March 5, 2021 4:59 pm|    Updated: March 5, 2021 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের পরেও কেন করোনা (Coronavirus) টিকাকরণ কর্মসূচির ডিজিটাল সার্টিফিকেটে ব্যবহৃত হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) ছবি? কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কাছে জানতে চাইল নির্বাচন কমিশন (Election Commission)। বুধবারই নির্বাচন কমিশনে এই নিয়ে অভিযোগ জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। এবার স্বাস্থ্যমন্ত্রকের কাছে এবিষয়ে জানতে চাইল কমিশন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে নির্বাচন কমিশনের এক অফিসার জানিয়েছেন, ”প্রথমে জেনে নেওয়া দরকার স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশেই প্রধানমন্ত্রীর ছবি সার্টিফিকেটে দেওয়া হচ্ছিল কি না। এই সব ক্ষেত্রে সাধারণ ভাবেই সব পক্ষের মতামত জানা প্রয়োজন।” পাশাপাশি সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিককেও এই বিষয়ে একটি রিপোর্ট দিতে বলা হয়েছে। সমস্ত রিপোর্ট পাওয়ার পরই ভবিষ্যতের পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: একধাক্কায় ৩ গুণ হল রেলের প্ল্যাটফর্ম টিকিটের দাম, ‘ভিড় এড়াতে’ সিদ্ধান্ত মন্ত্রকের]

পশ্চিমবঙ্গে ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে যাওয়ার পরও কী করে সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি থাকছে সেই প্রশ্ন তুলে মঙ্গলবার টুইট করতে দেখা গিয়েছিল তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনকে (Derek O’Brien)। তিনি লেখেন, ”ভোটের নির্ঘণ্ট ঘোষিত হয়ে গিয়েছে। তারপরও প্রধানমন্ত্রীর ছবি নির্লজ্জভাবে কোভিড-১৯ সার্টিফিকেটে ব্যবহৃত হচ্ছে।” সেই সময়ই তিনি ইঙ্গিত দিয়েছিলেন, তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনের কাছে এই নিয়ে অভিযোগ জানাবে। 

এরপরই বুধবার কমিশনের কাছে নালিশ জানায় তৃণমূল। পাশাপাশি ‘উজ্জ্বলা যোজনা’-র বিজ্ঞাপন কেন পেট্রল পাম্পগুলিতে থাকছে তা নিয়েও অভিযোগ জানানো হয় কমিশনের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে করোনার সার্টিফিকেট ও পেট্রল পাম্প থেকে মোদির ছবি সরানোর নির্দেশ দেয় নির্বাচন কমিশন। প্রসঙ্গত, সারা পৃথিবীর বহু দেশেই করোনার টিকাকরণ চলছে। কিন্তু একমাত্র ভারতেই করোনা সার্টিফিকেটে রাজনৈতিক দলের প্রচারের অভিযোগ উঠেছে।

[আরও পড়ুন: রাহুলের ‘পুশ আপ চ্যালেঞ্জে’ও আপত্তি বিজেপির! দায়ের নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement