Advertisement
Advertisement
Narendra Modi

রাইসির প্রয়াণে স্তম্ভিত মোদি, ইরানের পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর

কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ইরানের প্রেসিডেন্টের। সেই খবর পেয়েই এক্স হ্যান্ডেলে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী। ভারত ও ইরানের দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে রাইসির অবদান অনস্বীকার্য বলে জানান তিনি।

PM Narendra Modi reacts to Ebrahim Raisi death
Published by: Anwesha Adhikary
  • Posted:May 20, 2024 10:40 am
  • Updated:May 20, 2024 4:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির প্রয়াণে মর্মাহত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার রাইসির মৃত্যুর খবর পেয়েই এক্স হ্যান্ডেলে শোকজ্ঞাপন করে বার্তা দেন তিনি। কঠিন সময়ে ইরানের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, রবিবার কপ্টার ভেঙে পড়ে মৃত্যু হয়েছে ইরানের প্রেসিডেন্টের। 

রবিবার আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে আরস নদীর উপরে একটি বাঁধ উদ্বোধন করার কথা ছিল রাইসির (Ebrahim Raisi)। সেই অনুষ্ঠানে যাওয়ার সময়েই বিপত্তি। দুর্গম পার্বত্য এলাকায় আছড়ে পড়ে প্রেসিডেন্টের কপ্টার। রাইসি ছাড়াও কপ্টারে ছিলেন ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ান। আরও কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক ছিলেন কপ্টারে। রবিবার রাতভর দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটির খোঁজে তল্লাশি চলে ইরানের পার্বত্য এলাকায়। সোমবার ইরানের জাতীয় মিডিয়ার তরফে জানানো হয়, রাইসি-সহ কপ্টারে থাকা প্রত্যেকের মৃত্যু হয়েছে। 

[আরও পড়ুন: শ্লীলতাহানিতে ‘অভিযুক্ত’ জওয়ানকে ভোটের দায়িত্ব থেকে সরাল নির্বাচন কমিশন, দায়ের FIR

রবিবার রাইসির দুর্ঘটনার খবর পেয়েই গভীর উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ইরানের প্রেসিডেন্ট ও তাঁর সফরসঙ্গীদের সুস্থতা কামনা করে বার্তা দেন এক্স হ্যান্ডেলে। কঠিন সময়ে ইরানের মানুষের পাশে থাকারও বার্তা দেন। উল্লেখ্য, নির্বাচনী প্রচারের জন্য বাংলায় রয়েছেন প্রধানমন্ত্রী। রবিবার পুরুলিয়া-সহ বেশ কয়েকটি জায়গায় সভা করার পর রাতের বেলা অন্ডালে ছিলেন। সোমবার ফের বাংলায় দুটি জনসভা করবেন তিনি। 

তবে নির্বাচনী ব্যস্ততার মধ্যেও রাইসির দুর্ঘটনার দিকে নজর রেখেছিলেন প্রধানমন্ত্রী। সোমবার ইরানের (Iran) প্রেসিডেন্টের আকস্মিক মৃত্যুর খবর পেয়েই এক্স হ্যান্ডেলে বার্তা দেন তিনি। মোদির কথায়, ভারত ও ইরানের দ্বিপাক্ষিক মজবুত করতে রাইসির অবদান অনস্বীকার্য। কঠিন সময়ে রাইসির পরিবার এবং ইরানের সকল নাগরিকের পাশে রয়েছে ভারত, সেই আশ্বাস দিয়েছেন দিয়েছেন প্রধানমন্ত্রী। 

[আরও পড়ুন: ভোটের লাইনে প্রবীণদের এগিয়ে দিলেন স্মৃতি, রায়বরেলির ভোটারদের বিশেষ বার্তা রাহুলের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ