১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

কোটিপতি মোদি, একবছরে প্রধানমন্ত্রীর সম্পত্তি বাড়ল ৩৬ লক্ষ টাকার

Published by: Subhajit Mandal |    Posted: October 15, 2020 10:58 am|    Updated: October 15, 2020 11:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আরে হম তো ফকির আদমি হ্যায়, ঝোলা লেকে নিকল পড়েঙ্গে…” একাধিকবার একাধিক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একথা বলতে শোনা গিয়েছে। আসলে কিন্তু আদৌ ‘ফকির’ নন নরেন্দ্র মোদি। রীতিমতো কোটি টাকার মালিক তিনি। প্রধানমন্ত্রীর দপ্তর বলছে, এই মুহূর্তে মোদির মোট সম্পত্তির পরিমাণ নয় নয় করতে করতে ২ কোটি ৮৫ লক্ষ টাকা। এর মধ্যে স্রেফ গত একবছরেই মোদির সম্পত্তি বেড়েছে ৩৬ লক্ষ টাকার।

আসলে, নিজেকে গরিব ঘরের অভাবী সন্তান হিসেবে পরিচয় দিতেই পছন্দ করেন প্রধানমন্ত্রী। বারবার তাঁর মুখে শোনা যায় গুজরাটের ভাদনগর স্টেশনে চা বিক্রির কথা। এই ‘চাওয়ালা’ পরিচয়ই রাজনীতির আঙিনায় প্রতিষ্ঠিত করেছে তাঁকে। দীর্ঘদিন গুজরাটের মুখ্যমন্ত্রী (Gujarat CM) ছিলেন মোদি, দেশের প্রধানমন্ত্রী পদেও আছেন ৬ বছর। স্বাভাবিকভাবেই আগের মতো নুন আনতে পান্তা ফুরনোর পরিস্থিতি যে তাঁর থাকবে না, সেটা বলে দেওয়ায় যায়। বস্তুত এই মুহূর্তে কোটিপতি দেশের প্রধানমন্ত্রী। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ২ কোটি ৮৫ লক্ষ টাকা। আগের বছর ছিল ২ কোটি ৪৯ লক্ষ। অর্থাৎ গত এক বছরে তা বেড়েছে ৩৬ লক্ষ। আসলে এই একবছরে মোদির ব্যাংক ব্যালেন্স বেড়েছে প্রায় ৩ লক্ষ টাকা। আর ৩৩ লক্ষ টাকা তিনি স্থায়ী বিনিয়োগের থেকে ফেরত পেয়েছেন। উল্লেখ্য, এর আগে ২০১৪ এবং ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় নিজের সম্পত্তির হিসেব দিয়েছিলেন মোদি। যাতে দেখা যায়, মাত্র ৫ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ।

[আরও পড়ুন: স্থগিত EMI-য়ের সুদে সুরাহা, কেন্দ্রকে দ্রুত সিদ্ধান্ত কার্যকর করার নির্দেশ সুপ্রিম কোর্টের]

অন্যদিকে মোদির সম্পত্তি বাড়লেও সামান্য কমেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) মোট সম্পত্তির পরিমাণ। ২০১৯ সালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যেখানে ৩২.৩ কোটি টাকার মালিক ছিলেন, ২০২০’র জুন মাসে এসে সেটা কমে হয়েছে ২৮.৬৩ কোটি টাকা। অমিত শাহর স্ত্রী সোনাল শাহর সম্পত্তিও গতবারের তুলনায় সামান্য কমেছে। শোনাল শাহর মোট সম্পত্তি গতবছর ছিল ৯ কোটি। এবার তা কমে হয়েছে ৮ কোটি ৫৩ লক্ষ টাকা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement