BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে দৈনিক করোনা সংক্রমণ কমলেও বিপদ এখনও কাটেনি, সতর্ক করলেন প্রধানমন্ত্রী

Published by: Biswadip Dey |    Posted: October 13, 2020 4:09 pm|    Updated: October 13, 2020 4:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনার কবলে পড়েছেন মাত্র ৫৫ হাজার ৩৪২ জন। যা গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) দেশবাসীকে সতর্ক করে জানালেন, বিপদ এখনও পুরোমাত্রায় রয়েছে। যতদিন না ভ্যাকসিন (COVID vaccine) আসছে সকলেই যেন সাবধানে থাকেন। তবে তিনি আত্মবিশ্বাস ব্যক্ত করে দাবি করেছেন, দেশ অবশ্যই এই মারণ রোগের সঙ্গে লড়াইয়ে জয়লাভ করবে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বালাসাহেব বিকে পাতিলের আত্মজীবনী প্রকাশ করার সময় একথা বলেন তিনি।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বইটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তখনই তাঁর কথায় উঠে আসে কোভিড সতর্কতার প্রসঙ্গও। তিনি বলেন, ‘‘করোনাভাইরাসের বিপদ এখনও রয়েছে। মহারাষ্ট্রে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। আমি সকলের কাছে আরজি জানাচ্ছি, অসতর্ক না হওয়ার। মাস্ক পরুন ও সামাজিক দূরত্ব মেনে চলুন। মনে রাখবেন, ‘জব তক দাওয়াই নেহি, তব তক ঢিলাই নেহি (যতদিন না ওষুধ আসছে, ততদিন অসতর্কতা নয়)।’’

[আরও পড়ুন: ধনকড় ইস্যুতে মমতার অবস্থানকেই সমর্থন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের]

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৩৪২ জন। মাস দুয়েক আগে এর প্রায় দ্বিগুণ সংখ্যক মানুষ দৈনিক সংক্রমিত হতেন।  সেপ্টেম্বরেও একাধিকবার একদিনে ৯০ হাজারের বেশি মানুষের আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে। গত ১৮ আগস্টের পরে এটাই একদিনে সবথেকে কম আক্রান্ত হওয়ার পরিসংখ্যান। এই নিয়ে গত পাঁচদিন ধরেই ৯০ হাজারের কম আক্রান্ত হলেন ২৪ ঘণ্টায়।

এদিকে আজই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ঘোষণা করেছেন আগামী বছরের গোড়াতেই দেশে চলে আসতে পারে করোনা ভ্যাকসিন। এবং ভ্যাকসিন মিলতে পারে একের বেশি সংস্থার থেকে। দেশীয় ছাড়াও বিদেশি সংস্থার ভ্যাকসিনও আসতে পারে। তবে সুরক্ষার ব্যাপারে পুরোপুরি নিশ্চিত হওয়ার পরই বিতরণ শুরু হবে। এই মুহূর্তে দেশে চারটি করোনা ভ্যাকসিন চূড়ান্ত পর্বের ট্রায়ালে রয়েছে।

[আরও পড়ুন: বিহারে ফের হাসতে হাসতে ক্ষমতায় আসতে পারেন নীতীশ কুমার! ইঙ্গিত জনমত সমীক্ষায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement