১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিশোরের চিকিৎসার খরচের জন্য হাত বাড়ালেন প্রধানমন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2017 7:07 pm|    Updated: January 7, 2017 7:07 pm

PM Narendra Modi turns saviour of 12 year old

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জনদরদি প্রধানমন্ত্রীর পরিচয় দিলেন নরেন্দ্র মোদি। মস্তিষ্কের গুরুতর রোগে আক্রান্ত ১২ বছরের কিশোরকে সাহায্যের হাত বাড়িয়ে দিল মোদি সরকার।

দীর্ঘদিন ধরে কঠিন রোগে ভুগছে পার্থ। চিকিৎসার খরচ চালাতে নাজেহাল হয়ে যাচ্ছিলেন বাবা-মা। জমানো অর্থ থেকে গয়না, ছেলের চিকিৎসা করাতে গিয়ে একে একে সবই শেষ হয়ে গিয়েছে। কিন্তু সন্তানের ভাল হওয়ার কোনও লক্ষণ দেখা যায়নি। এক সময় দেওয়ালে পিঠ ঠেকে যায় পার্থর অভিভাবকদের। দিশেহারা বাবা-মা ভেবে পান না, কীভাবে আরও অর্থ জোগাবেন তাঁরা। অবশেষে, একটি উপায় মাথায় আসে। ঠিক করেন, ছেলের অসুস্থতার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানাবেন। যেমন ভাবনা তেমন কাজ। প্রধানমন্ত্রীর অফিসে চিঠি লিখে পাঠিয়ে দেন তিনি। হতাশ হতে হয়নি। কিশোরকে সারিয়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর তরফে ইতিবাচক সাড়া মেলে।

সম্প্রতি প্রধানমন্ত্রীর অফিস থেকে চিঠির উত্তর পান পার্থর বাবা। জানানো হয়, পার্থর চিকিৎসার সবরকম খরচ জোগাবে সরকার। এমনকী সরকারি উদ্যোগেই দিল্লির এইমস-এ ভর্তি করা হয় তাঁকে। সেখানেই চিকিৎসা চলছে গুজরাটের আমরেলি জেলার কিশোরের। হাসপাতালের চিকিৎসক শেফালি গুলাটি জানান, “পার্থর সবরকম টেস্ট করা হচ্ছে। ওকে সুস্থ করে তোলার যথাসাধ্য চেষ্টা চালাচ্ছি আমরা।” ছেলের চিকিৎসা করানোর অভিজ্ঞতা জানাতে গিয়ে পার্থর বাবা বলেন, “জ্বর এবং ত্বকের রোগ থেকে মাথায় সংক্রমণ ছড়িয়ে মারাত্মক আকার ধারণ করে। শুধু আমরেলি নয়, আহমেদাবাদের একাধিক বিশেষজ্ঞর কাছে নিয়ে গিয়েছিলাম ওকে। কিন্তু ওর স্বাস্থ্যের কোনও উন্নতি হয়নি। শুধু চিকিৎসার খরচই নয়, প্রধানমন্ত্রীর আশ্বাসও পেয়েছি আমরা। মোদির প্রতি আমরা কৃতজ্ঞ।” এই প্রথম নয়। এর আগেও সাধারণ মানুষের অনুরোধে একাধিকবার সাড়া দিয়েছেন মোদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে