১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

PM Modi: মধ্যরাতে হঠাৎই বারাণসী স্টেশনে প্রধানমন্ত্রী মোদি, আজও রয়েছে একাধিক কর্মসূচি

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2021 9:31 am|    Updated: December 14, 2021 10:10 am

PM Narendra Modi visits Kashi temple, Banaras railway station | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘড়ির কাঁটা তখন রাত ১২টা পেরিয়ে গিয়েছে। গায়ে কালো কোট আর গলায় মাফলার ঝুলিয়ে বেরিয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঘুরে দেখলেন কাশী বিশ্বনাথ মন্দির (Kashi Viswanath Temple)। ঢুঁ মারলেন বারাণসী স্টেশনেও। মধ্যরাতে প্রধানমন্ত্রীর সঙ্গী ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আগামী বছরের গোড়াতেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election)। তার আগে নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে পৌঁছে গিয়েছেন মোদি। গতকাল নতুন করে সেজে ওঠা কাশী বিশ্বনাথ মন্দিরের করিডর উদ্বোধন করেন তিনি। গঙ্গাস্নানের পাশাপাশি সন্ধেয় গঙ্গা আরতীও দর্শনও করেন। আর রাতে হঠাৎই হাজির হন বারাণসী স্টেশন চত্বরে। স্টেশনের আধুনিক ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। কথা বলেন স্থানীয়দের সঙ্গে। মাঝরাতে ঘুরে দেখেন সদ্য উদ্বোধন করা কাশী বিশ্বনাথ মন্দিরের করিডরও। এ প্রসঙ্গে টুইটারে মোদি লেখেন, রেলপথে যোগাযোগ ব্যবস্থা উন্নততর করা এবং পরিষ্কার পরিচ্ছন্ন স্টেশন গড়ে তোলাই তাঁর সরকারের প্রধান লক্ষ্য।

[আরও পড়ুন: হিন্দু ধর্মের বিরুদ্ধে হেঁটে বিয়ে আয়োজনের অভিযোগ, চলল গুলি, মৃত এক]

আজও বারাণসীতে একাধিক কর্মসূচি রয়েছে। সকালে ফের যাবেন বিশ্বনাথ মন্দির। এরপর বেলা সাড়ে তিনটে নাগাদ বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে তাঁর বৈঠক রয়েছে। বৈঠকে ১২টি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা তাঁদের কাজের খতিয়ান তুলে ধরবেন বলে জানা গিয়েছে। যা পর্যালোচনা করে দেখবেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি একটি যোগ সংস্থার অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা মোদির। আজ বিকেলেই হয়তো দিল্লি ফিরবেন তিনি।

সোমবার মন্দির চত্বর-সহ গোটা কাশীকেই সাজিয়ে তোলা হয়েছিল। শহরজুড়ে যেন অকাল দীপাবলির পরিবেশ তৈরি হয়। প্রায় ১১ লক্ষ প্রদীপ দিয়ে সাজানো হয় দশাশ্বমেধ-সহ একাধিক ঘাট। ২০১৯ সালে এই প্রকল্পের শিল্যন্যাস করেছিলেন মোদি। তারপর প্রায় ৩৩৯ কোটি টাকা খরচে তৈরি হয়েছে এই করিডর। যা উদ্বোধন করে মোদি বলেন, “ঐতিহ্য ও আধুনিকীকরণের মিশেলে নতুন করিডর তৈরি করা হয়েছে।” সেই সঙ্গে করোনাকালে যে শ্রমিকরা করিডর তৈরির কাজ চালিয়ে গিয়েছেন, তাঁদেরও ধন্যবাদ জানান মোদি।

[আরও পড়ুন: লোহার রেঞ্জের উপর দাঁড়িয়ে আস্ত সিলিন্ডার! বিজ্ঞানের জোরেই রেকর্ড গড়লেন অধ্যাপক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে