BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

টিকা নিয়ে ভরসা বাড়াতে প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে ভ্যাকসিন নেওয়ার পরামর্শ ডিএমকে নেতার

Published by: Abhisek Rakshit |    Posted: February 11, 2021 9:21 am|    Updated: February 11, 2021 9:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলছে করোনার টিকাকরণ (Covid Vaccination)। প্রথম দফায় প্রথম সারির করোনা যোদ্ধাদের দেওয়া হচ্ছে টিকা। কিন্তু ইতিমধ্যে এই ভ্যাকসিন নিয়ে অনেকের মনেই প্রশ্ন উঠছে। অনেকেই এর বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন তুলছেন। সাধারণ মানুষের মনে ভ্যাকসিন নিয়ে ভয় দূর করতে তাই অভিনব উপায় বাতলে দিলেন ডিএমকে নেতা দয়ানিধি মারান। তাঁর দাবি, প্রধানমন্ত্রীরও উচিত করোনার ভ্যাকসিন নেওয়া। এতে মানুষের মনে ভ্যাকসিন নিয়ে ভয় দূর হবে।

বুধবার একটি অনুষ্ঠানে কেন্দ্রের বাজেট নিয়ে আলোচনায় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের (Rajnath Singh) করোনার ভ্যাকসিন (Covid-19) নেওয়ার পক্ষে সওয়াল করেন। তাঁর কথায়, “সাধারণ মানুষের অস্বস্তিতে রয়েছেন। অনেকেই ভ্যাকসিনকে পুরোপুরি বিশ্বাস করতে পারছেন না। কারণ এটির কার্যক্ষমতা।”

[আরও পড়ুন: করোনা প্রতিরোধে ভারতের দ্বারস্থ কানাডা, ভ্যাকসিন চেয়ে মোদিকে ফোন প্রধানমন্ত্রী ট্রুডোর]

এরপরই তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রকাশ্যে ভ্যাকসিন নিয়েছেন। পাশাপাশি এটাও জানান, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu) এবং ব্রিটেনের প্রিন্স ফিলিপ, যাঁরা কিনা আবার প্রধানমন্ত্রীর খুব ঘনিষ্ঠও, তাঁরাও ভ্যাকসিন নিয়েছেন। তাই প্রধানমন্ত্রী মোদিরও সেই পথে হাঁটা উচিত। দয়ানিধি বলেন, “আমাদের প্রধানমন্ত্রী কিন্তু আমেরিকান মডেল পছন্দ করেন। তাই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রীর জনসমক্ষেই ভ্যাকসিন নেওয়া উচিত।”

এদিকে, গত ১৬ জানুয়ারি দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ। এর পাশাপাশি কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। আগের তুলনায় কমতে শুরু করেছে দৈনিক মৃত্যুর হারও। বলতে গেলে দেশে অনেকটাই নিয়ন্ত্রণে করোনার সংক্রমণ। তবে কিছু ক্ষেত্রে অবশ্য চিন্তা বাড়িয়েছে করোনার নতুন স্ট্রেন।

[আরও পড়ুন: কখনও কান্না, কখনও হাসি! বাড়ির দেওয়াল থেকে আসছে ‘ভূতুড়ে’ আওয়াজ, আতঙ্কে বাসিন্দারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement