BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বজ্রাঘাতে মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্য কেন্দ্রের, পরিজনদের পাশে অভিষেকও

Published by: Sulaya Singha |    Posted: June 7, 2021 10:01 pm|    Updated: June 7, 2021 10:07 pm

PMO announces compensation for those who lost their lives in thunder storm | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার দক্ষিণবঙ্গে বাজ পড়ে মৃত্যু হয়েছে অন্তত ২২ জনের। তাঁদের পরিবার এবং আহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা করল প্রধানমন্ত্রী দপ্তর। একই সঙ্গে মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করে এদিন টুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এদিন প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে জানানো হয়, প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে বাংলার বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে দু’ লক্ষ টাকা আর্থিক সাহায্য করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। এদিকে মৃতদের পরিবারের পাশে রাজ্যও। বুধ ও বৃহস্পতিবার বজ্রাঘাতে প্রাণ হারানোদের পরিবারের সঙ্গে দেখা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা: রাষ্ট্রপতিকে চিঠি দিচ্ছেন বাংলার BJP সাংসদেরা, দিল্লিতে তলব শুভেন্দুকে]

প্রবল ঝড়বৃষ্টিতে রাজ্যের তিন জেলায় বাজ পড়ে মৃত্যু হল অন্তত ২২ জনের। মৃতরা হুগলি, পূর্ব মেদিনীপুর, এবং মুর্শিদাবাদের বাসিন্দা। এদিন বিকেল চারটে থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয় ঝড়বৃষ্টি। সঙ্গে বজ্রপাতও হয়। আগামী কয়েকদিনও এমন আবহাওয়া জারি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

সোমবার বিকেলে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টিতে দক্ষিণবঙ্গ যে ভাসতে চলেছে সে আশঙ্কার কথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। দুপুর গড়াতে না গড়াতে সেই আশঙ্কাই যেন সত্যি হল। কালো মেঘে ঢেকে যায় আকাশ। বিকেলেই যেন নেমে আসে সন্ধে। বইতে শুরু করে ঝোড়ো হাওয়া। তার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ সর্বত্র প্রায় একই পরিস্থিতি।

[আরও পড়ুন: ‘বড্ড দেরি করে ফেললেন’, মোদির বিনামূল্যে ভ্যাকসিনের ঘোষণা নিয়ে কটাক্ষ বিরোধীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement