BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইএসআইয়ের সঙ্গে যোগাযোগ, দিল্লি থেকে গ্রেপ্তার ৩ সন্দেহভাজন

Published by: Bishakha Pal |    Posted: January 19, 2019 3:59 pm|    Updated: January 19, 2019 3:59 pm

Police arrests 3 ISI-backed suspects

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের রাজধানী থেকে তিন সন্দেহভাজনকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। অনুমান এই তিনজনের সঙ্গে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইএয়ের যোগ রয়েছ। দক্ষিণ ভারতে হামলার ছক কষছিল তারা। ধৃত তিন জনের মধ্যে একজন আফগানিস্তানের বাসিন্দা, অন্য দু’জন ভারতীয়। এদের তিন জনকে দিল্লি পুলিশের বিশেষ সেলে রাখা হয়েছে। তবে এখনই এই নিয়ে কিছু বলতে নারাজ পুলিশ।

পুলিশ সূত্রে খবর, দলটি কিছু সামাজিক ও ধর্মীয় সংগঠনকে টার্গেট করেছিল। তার আগেই তিনজনকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। দক্ষিণ ভারতে সন্ত্রাস ছড়ানোই তাদের লক্ষ্য ছিল। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে এই তিনজনের যোগ রয়েছে বলে অনুমান করছে পুলিশ। এও জানানো হয়েছে, এই হামলার মাস্টারমাইন্ড পাকিস্তানের এক গ্যাংস্টার। নাম রসুল খান। সূত্রের খবর, কেরল ও তামিলনাড়ুর কয়েকজন নেতাদের হত্যা করা তাদের উদ্দেশ্য ছিল। ধৃতদের অস্ত্র দিয়েছিল দিল্লির শেখ রিয়াজুদ্দিন। আফগানি ওয়ালি মহম্মদ একজন শার্প শুটার। সম্ভবত হত্যার দায়িত্ব বর্তায় তার উপরেই।

ধর্ষণের মামলা প্রত্যাহারে ‘না’, নির্যাতিতাকে গুলি করে খুন অভিযুক্তের ]

গত ১৭ জানুয়ারি জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) লুধিয়ানা থেকে এক মৌলবীকে গ্রেপ্তার করেছে। ওই ব্যক্তির আসল নাম মহম্মদ ওভেশ পাশা। পাঞ্জাবের লুধিয়ানা-চণ্ডীগড় রোডের মহেরবান গ্রামের একটি মসজিদে নমাজ পড়ান। বুধবার রাতে এনআইএ-র একটি দল পাঞ্জাব পুলিশের সঙ্গে যৌথভাবে অপারেশন চালায়। ওই মৌলবীর সঙ্গে আইএসআইয়ের যোগ ছিল বলে সন্দেহ করছিল এনআইএ।

এদিকে শুক্রবার জম্মু ও কাশ্মীরের লাল চকে গ্রেনেড হামলা হয়। তার কিছুক্ষণ পর শ্রীনগরের ঘণ্টা গহর চকে বোমা বিস্ফোরণ হয়। এখনও পর্যন্ত এর কোনও পূর্ণ রিপোর্ট পাওয়া যায়নি। তদন্ত চলছে। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে পুলিশ ক্যাম্পে গ্রেনেড হামলা হয়। পুলওয়ামা থানাতেও হামলা চালায় সন্ত্রাসবাদীরা।

লক্ষ্য লোকসভা ভোট, অন্তর্বর্তী বাজেটে কৃষকদের জন্য বড় ঘোষণার ইঙ্গিত জেটলির ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে