BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় ‘বিশ্বের সবচেয়ে বড়’ সংকটে ভারত, টুইটে ফের মোদি সরকারের সমালোচনা প্রশান্ত কিশোরের

Published by: Sucheta Sengupta |    Posted: April 27, 2021 2:46 pm|    Updated: April 27, 2021 2:54 pm

Prashant-Kishor

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দেশের করোনা সংকট নিয়ে আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishore)। ‘বিশ্বের সবচেয়ে বড়’ – এই শব্দবন্ধ যেভাবে ব্যবহার করা হচ্ছে, তা সম্পূর্ণ ‘প্রোপাগান্ডা’ বলে মনে করছেন তিনি। বরং এই মুহূর্তে সবচেয়ে বড় করোনা সংকটের মুখে ভারত। আর সেটাই সবচেয়ে দুর্ভাগ্যজনক বাস্তব। মঙ্গলবার টুইট করে ফের এভাবেই মোদি সরকারকে তোপ দেগেছেন পিকে।

এ নিয়ে তৃতীয়বার। করোনার (Coronavirus) দ্বিতীয় ধাক্কায় মোদি সরকারের ভূমিকা নিয়ে টুইটে কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর। এর আগে তিনি দাবি করেছিলেন, ”করোনা সমস্যার সঠিকভাবে মোকাবিলা করা হয়নি। প্রথম ঢেউয়ের সময় হঠকারী এবং অপরিকল্পিতভাবে কার্যকর হওয়া লকডাউনে এই ভাইরাসের সংক্রমণের থেকে বেশি মানুষ মারা গিয়েছেন। আর দ্বিতীয় ধাক্কায় অক্সিজেন, ওষুধ এবং হাসপাতালের বেডের অভাবে করোনার থেকে বেশি মানুষ মারা যাচ্ছেন। আর এই দুই ঘটনার জন্য দায়ী একটি বিষয়ই। সেটা হল সরকারের অদূরদর্শিতা এবং অব্যবস্থা।”

[আরও পড়ুন: ঠিক যেন সিনেমা! স্ট্রেচার নয়, কোভিড রোগীকে নিয়ে হাসপাতালের করিডরে ছুটল স্কুটার]

এর আগেও করোনা মোকাবিলায় মোদির অদূরদর্শিতা নিয়ে টুইটে বিঁধেছিলেন পিকে। তবে এবার কোভিড (COVID-19) পরিস্থিতিতে সরকারের কাজ নিয়ে প্রচারকে সরাসরি ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলেই তীব্র আক্রমণ শানালেন। তাঁর মতে, ‘বিশ্বের সবচেয়ে বড়’ ভ্যাকসিন উৎপাদক দেশ কিংবা করোনা পরীক্ষায় সবচেয়ে এগিয়ে – এ জাতীয় যে প্রচার করা হচ্ছে, তা সম্পূর্ণ ঢক্কানিনাদ ছাড়া কিছুই নয়। এসব ছাপিয়ে সবচেয়ে বড় বাস্তব হল, এই মুহূর্তে ভারতই বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সংকটে। সেটা দুর্ভাগ্যজনক হলেও বাস্তব। আর সেটা মেনে নেওয়া ছাড়া উপায় নেই বলেই মত তাঁর।

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশ এখন করোনা প্রদেশ’, যোগীর বিরুদ্ধে তথ্য লুকনোর অভিযোগ অখিলেশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement