BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

চুলোয় কোভিডবিধি, লকডাউনের মধ্যেই ধর্মীয় সভা করায় আটক পুরোহিতরা

Published by: Biswadip Dey |    Posted: May 25, 2021 5:06 pm|    Updated: May 25, 2021 5:21 pm

Prayer meet in Andhra Pradesh, violating lockdown, stopped by cops | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটা‌ল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বিপর্য‌স্ত দেশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বহু রাজ্যই হেঁটেছে লকডাউনের (Lockdown) পথে। কিন্তু এমন পরিস্থিতিতে বারবার সতর্ক করা সত্ত্বেও অনেক সময়ই এমন ঘটনা সামনে আসছে, যা থেকে পরিষ্কার, সচেতনতা এখনও পুরোপুরি তৈরি হয়নি। অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) এক ধর্মীয় প্রার্থনাসভাতেও ধরা পড়ল অসচেতনতার দৃশ্য।

ঠিক কী ঘটেছে? জানা যাচ্ছে, লকডাউনের মধ্যেই অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলায় ওই প্রার্থনাসভার আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিতদের অনেকেরই মুখে মাস্ক ছিল না। এছাড়াও ছিল না সামাজিক দূরত্বের কোনও বালাই। সব মিলিয়ে কোভিড বিধিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়েই আয়োজিত হয় সভা। আর তাকে ঘিরেই তৈরি হয় বিতর্ক।

[আরও পড়ুন: করোনায় মৃত্যু হলেও আজীবন বেতন পাবে কর্মীর পরিবার! মানবিক সিদ্ধান্ত টাটা স্টিলের]

ঘটনাস্থ‌লে হাজির হয়ে পুলিশ সকলকে সতর্ক করে। ঘটনাস্থল থেকে আটক করা হয় পুরোহিতদের। তাঁদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। সেই সঙ্গে করা হয়েছে ১ লক্ষ টাকা জরিমানাও। ওই সভার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। তাতে দেখা যাচ্ছে, এক মহিলা পুলিশ অফিসারকে। তিনি ওই জমায়েতে পৌঁছে সোজা মঞ্চের কাছে চলে যান।

সেই সময় পুরোহিতরা সকলকে ধর্মকথা শোনাচ্ছিলেন। কিন্তু ওই পুলিশ অফিসার প্রার্থনাসভাটির উদ্যোক্তাদের উপস্থিত জনতাকে এলাকা ছেড়ে চলে যেতে বলার নির্দেশ দেন। কিন্তু তাঁরা ইতস্তত করলে ওই অফিসার নিজেই হাতে মাইক তুলে নেন। তেলুগু ভাষাতেই তিনি সকলকে জানান, যাঁরা এখন এই এলাকা ছেড়ে যাবেন না, তাঁদের বিরুদ্ধে মামলা রুজু হবে। এরপরই ভয়ে ভয়ে এলাকা ছাড়েন উপস্থিত দর্শকরা।

অন্ধ্রপ্রদেশে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৯৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছে ৯৬ জন। প্রায় আড়াইশো জনের শরীরে ধরা পড়েছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ। সব মিলিয়ে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। এই পরিস্থিতিতে অন্যান্য রাজ্যগুলির মতো এখানেও কোভিড বিধি মেনে চলতে বলা হয়েছে সকলকে। তবুও নিষেধাজ্ঞাকে অগ্রাহ্য করে কী করে এমন সভা আয়োজন করা হল তা নিয়ে উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: গোমাংস খাওয়া বন্ধ হতে পারে অসমে! গোহত্যা বিরোধী আইন আনতে চান মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement