Advertisement
Advertisement
Narendra Modi

‘না নিজেরা করবে, না অন্যদের করতে দেবে’, রেলের অনুষ্ঠান থেকে বিরোধীদের তীব্র কটাক্ষ মোদির

'দেশজুড়ে রব উঠছে দুর্নীতি ইন্ডিয়া ছাড়ো', দাবি মোদির ।

Prime Minister Narendra Modi lays the foundation stone to redevelop 508 railway stations across India | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:August 6, 2023 12:09 pm
  • Updated:August 6, 2023 12:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপলক্ষ ছিল ‘অমৃত ভারত’ (Amrita Bharat) প্রকল্পের অধীনে পূর্ব রেলের ৫০৮টি রেল স্টেশনের মানোন্নয়ন কর্মসূচির শিলান্যাস অনুষ্ঠান। উপস্থিত ছিলেন রেলমন্ত্রী-সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী। অর্থাৎ আদ্যোপান্ত সরকারি অনুষ্ঠান। সেই সরকারি অনুষ্ঠান থেকেও বিরোধীদের নিশানা সাধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রেলের অনুষ্ঠান মঞ্চ থেকে একযোগে বিরোধীদের তীব্র আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী। মোদি (Narendra Modi) দাবি করলেন,”কেন্দ্র সরকার ভোটব্যাংকের ঊর্ধ্বে উঠে উন্নয়নে প্রত্যয়ী। সেখানে বিরোধীরা নেতিবাচক রাজনীতি করছেন। না নিজেরা করবে, না অন্যদের করতে দেবে। এই চিন্তাভাবনা নিয়ে চলছে বিরোধীরা।” বিরোধীদের উদ্দেশে মোদির তির, “৭০ বছরে নিজেরা ওয়ার মেমোরিয়াল করেনি। কিন্তু ওয়ার মেমোরিয়াল তৈরি হওয়ার পর সমালোচনা করেছে। নতুন সংসদ ভবনের উদ্বোধনেরও বিরোধিতা করেছে। সর্দার প্যাটেলের মূর্তিরও সমালোচনা করেছে বিরোধীরা।”

[আরও পড়ুন: সরকারি হাসপাতালে দেড় বছরে এডস আক্রান্ত ৬০ প্রসূতি, শোরগোল যোগীরাজ্যে

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে প্রধানমন্ত্রী দাবি করেন, আজ গোটা বিশ্বের নজর ভারতের দিকে। গোটা বিশ্বে ভারতের সম্মান বেড়েছে, বিশ্ববাসী ভারতকে সম্মানের চোখে দেখছে। এর দুটি কারণ। এক, ভারতবাসী প্রায় ৩০ বছর বাদে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ সরকার এনেছে। দুই, সেই নিরঙ্কুশ সরকার ধারাবাহিকভাবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছে, যা কঠিন চ্যালেঞ্জের স্থায়ী সমাধানের পথে পদক্ষেপ।” অর্থাৎ এক্ষেত্রেও প্রধানমন্ত্রী নিজের সরকারের প্রশংসা করেছেন। সেই সঙ্গে কৌশলে বার্তা দিয়ে দিয়েছেন, একক সংখ্যাগরিষ্ঠ সরকার যে হারে উন্নয়ন করতে পারে কোনও জোট সরকার বা ‘মিলিজুলি সরকার’ সেই হারে উন্নয়ন করতে পারবে না। বস্তুত এদিন সরকারি অনুষ্ঠান থেকে পুরোপুরি রাজনৈতিক বক্তৃতা রাখলেন প্রধানমন্ত্রী। বললেন, ‘আজ দেশজুড়ে রব উঠছে দুর্নীতি ইন্ডিয়া ছাড়ো, পরিবারবাদ ইন্ডিয়া (INDIA) ছাড়ো।’

[আরও পড়ুন: ‘ঘরের দরজা ভাল করে এঁটে রাখো’, ‘বোন’ বলে পরামর্শ দেওয়া রুদ্রনীলের বিরুদ্ধে FIR রাজন্যার]

এদিন মোদি যে ৫০৮টি রেল স্টেশনের আধুনিকীকরণ প্রকল্পের শিলান্যাস করেছেন, তার মধ্যে বাংলারই ৩৭টি স্টেশন রয়েছে। তালিকায় রয়েছে শিয়ালদহ, কৃষ্ণনগর, বহরমপুর-সহ বেশ কিছু হাই প্রোফাইল স্টেশন। এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই স্টেশনগুলিতে প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ