২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

ইদে দেশবাসীর সুস্বাস্থ্য কামনা প্রধানমন্ত্রীর, ঘরে বসেই উৎসব পালনের বার্তা মমতার

Published by: Subhajit Mandal |    Posted: May 25, 2020 11:49 am|    Updated: May 25, 2020 11:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের মধ্যেই আজ দেশজুড়ে পালিত হচ্ছে ইদ-উল-ফিতর। জম্মু কাশ্মীরে ইদ পালিত হয়েছে রবিবার। দেশের বাকি অংশে তা সোমবার পালিত হচ্ছে। পবিত্র রমজানের শেষে খুশির ইদে মেতে উঠেছেন দেশের ইসলাম ধর্মাবলম্বী মানুষেরা। তবে সবটাই সামাজিক দূরত্ব মেনে। আসলে উৎসবের মধ্যেও সুস্থ থাকাটা জরুরি। ইদের সকালে দেশবাসীকে সেই সুস্থতার বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেই তাঁর মুখে শোনা গেল ভ্রাতৃত্ব এবং সংহতির কথা।

[আরও পড়ুন: একদিনে ফের রেকর্ড বৃদ্ধি, করোনা সংক্রমণের নিরিখে বিশ্বের প্রথম দশে ভারত]

এক টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বললেন, “ইদ মোবারক। সকলকে ইদ-উল-ফিতরের শুভেচ্ছা। এই বিশেষ দিন, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব এবং সংহতির বার্তা দেয়। সকলে সুস্থ থাকুন, ভাল থাকুন” একে তো করোনার ধাক্কা। উপরন্তু আমফানের তাণ্ডব। দুই বিপর্যয়ে জেরবার বাংলা। এই পরিস্থিতিতে মুসলিমদের ঘরে বসেই ইদ পালনের পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ইদের সকালে তাঁর টুইট,”ইদ-উল-ফিতরে সকলকে আন্তরিক শুভেচ্ছা। চলুন এবারের ইদ বাড়িতে বসেই পালন করা যাক। এটা কঠিন সময়। আমি আশাবাদী আমরা এই চ্যালেঞ্জ জিতবই।” কংগ্রেস নেতা রাহুল গান্ধীও (Rahul Gandhi) টুইট করে দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন।

आप सभी को ईद मुबारक!

Eid Mubarak to each and every one of you.#HappyEid

— Rahul Gandhi (@RahulGandhi) May 25, 2020

[আরও পড়ুন: কঠোর স্বাস্থ্যবিধি মেনে দু’মাস পর দেশজুড়ে শুরু বিমান পরিষেবা, বাদ বাংলা]

মহামারির আবহে এবার ইদ অন্যরকম। ইদগাহ ময়দানে জমায়েত নেই, নমাজের পর বন্ধুকে আলিঙ্গন করা নেই। সেভাবে উৎসবের মেজাজে ঘুরতে বেরনোও নেই। সবেতেই সামাজিক দুরত্বের বালাই। আসলে এই পরিস্থিতিতে বিশ্ববাসীর সুস্থতায় প্রাথমিকভাবে কাম্য। আর সেই বার্তায় দিচ্ছেন দেশের প্রথম সারির নেতামন্ত্রীরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement