২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুলুতে খাদে বাস, নিহত অন্তত ১৬, পরিবারপিছু দু’লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা কেন্দ্রের

Published by: Sayani Sen |    Posted: July 4, 2022 11:13 am|    Updated: July 4, 2022 12:48 pm

Private bus rolled off a cliff in Himachal Pradesh । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস। মৃত্যু হল অন্তত ১৬ জনের। নিহতদের মধ্যে স্কুলপড়ুয়াও রয়েছে। হিমাচল প্রদেশের (Himachal Pradesh) কুলুর এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ এবং জখমদের চিকিৎসায় ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করা হয়েছে। জখমদের দ্রুত আরোগ্য কামনা এবং নিহতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরও। 

জানা গিয়েছে, সোমবার সকাল ৮টা নাগাদ হিমাচল প্রদেশের কুলুর (Kullu) নেওলি-শানসের রোড দিয়ে ওই বেসরকারি বাসটি যাচ্ছিল। সাইঞ্জ উপত্যকার কাছে জংলা এলাকায় বিপত্তি। বাসটি বাঁক নেওয়ার সময় খাদে পড়ে যায়। বাসটি একেবার দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। কুলুর ডিসি আশুতোষ গর্গ জানান, এই দুর্ঘটনায় বেশ কয়েকজন জখমও হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে তাঁদের। নিহতদের দেহগুলি ময়নাতদন্তে পাঠানোর বন্দোবস্তও শুরু হয়েছে। 

[আরও পড়ুন: OMG! অণ্ডকোষ বেজেই চলেছে বাঁশির মতো! আজব অসুখে চরম বিপাকে বৃদ্ধ]

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছে প্রধানমন্ত্রীর দপ্তর (PMO)। টুইটে স্বজনহারাদের প্রতি সমবেদনা জানানো হয়। স্থানীয় প্রশাসনকে সমস্তরকম সাহায্যের কথাও টুইটে উল্লেখ করা হয়েছে। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ এবং জখমদের চিকিৎসায় ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করা হয়েছে। 

ঘটনায় শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরও (Jairam Thakur)। তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেন।

এদিকে, ওড়িশার (Odisha) ফুলবান থেকে ভুবনেশ্বরগামী একটি বাসে আচমকাই আগুন লেগে যায়। সেই সময় বাসে বেশ কয়েকজন যাত্রী ছিলেন। বাসে থাকা চারজন যাত্রী জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এই ঘটনার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছন দমকল কর্মীরা। আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তাঁরা।

[আরও পড়ুন: মিলনকালে রহস্যভেদ! পুরুলিয়ায় বনদপ্তরের ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল জোড়া চিতাবাঘ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে