Advertisement
Advertisement
Gurgaon

গুরগাওঁয়ে নমাজ পড়া নিয়ে অশান্তি, প্রার্থনাস্থলে ভলিবল কোর্ট বানাতে চায় হিন্দুত্ববাদীরা

এক সপ্তাহ ধরেই গুরগাঁওয়ের ওই অঞ্চলে এমন ঘটনা ঘটছে।

Protesters Block Namaz Again In Gurgaon। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:November 12, 2021 5:07 pm
  • Updated:November 12, 2021 6:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মসজিদে নমাজ (Namaz) পড়া নিয়ে অশান্তি হরিয়ানার (Haryana) গুরগাঁওয়ে (Gurgaon)। সেখানকার ১২-এ সেক্টর এলাকায় এক হিন্দুত্ববাদী সংগঠনের সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ উঠল নমাজ পড়ার স্থান দখল করে বসে থাকার। জানা গিয়েছে, ওই সমর্থকদের দাবি, তারা ওখানে ভলিবল কোর্ট তৈরি করবে। আর সেই কারণেই এই স্থানে প্রার্থনা করতে দিতে চায় না তারা। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, সেখানে বসে থাকা বিক্ষোভকারীদের অন্যতম প্রমীলা চাহার জানিয়েছেন, ”আমরা এখানে শান্তিপূর্ণ ভাবেই বসেই আছি। কিন্তু এখানে প্রার্থনা হতে দেব না। এখানে আমরা খেলব।” আরেক প্রতিবাদী বীর যাদবের কথায়, ”আমরা এখানে নেট টাঙাব। ভলিবল কোর্ট তৈরি করব। বাচ্চারা খেলবে।”

Advertisement

[আরও পড়ুন:  ‘গত ৭ বছরে দেশে ১৯ গুণ বেড়েছে ডিজিটাল লেনদেন’, জানালেন প্রধানমন্ত্রী]

এই ঘটনা ব্যতিক্রম নয়। এই ধরনের ঘটনা গত এক সপ্তাহ ধরেই গুরগাঁওয়ের ওই অঞ্চলের আশপাশে ঘটে চলেছে। এর আগেও সেক্টর ১২এ অঞ্চলেই নমাজ পড়ার সময় বিক্ষোভ দেখানোর অভিযোগ ওঠে। এই পরিস্থিতিতে মুসলিম সংগঠনের তরফে জানানো হয়েছে, আপাতত তারা ওখানে নমাজ পড়বে না। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, ”আমরা সবাইকেই জানিয়ে দিয়েছি যতদিন পর্যন্ত এখানকার হিন্দু ভাইদের সঙ্গে আমাদের সমস্যা না মিটছে আমরা প্রার্থনা করব না এখানে। ডিসি সাহেব আমাদের এক সপ্তাহ সময় দিয়েছে।”

Advertisement

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালে এই একই বিষয় নিয়ে অশান্তি সৃষ্টি হয়েছিল। সেই সময় ২৯টি স্থানকে (ভিন্নমতে ৩৭) নমাজ পড়ার স্থান হিসেবে চিহ্নিত করা হয়েছিল। সাম্প্রতিক বিতর্কিত স্থানটিও সেই স্থানের অন্যতম। গত সপ্তাহেই গুরগাঁও প্রশাসনের তরফে এর মধ্যে ৮টি স্থানের উপর থেকে নমাজের অনুমতি প্রত্যাহার করে নেওয়া হয়। সেই সময় জানানো হয়েছিল, ওই সব জায়গায় নমাজ পড়া নিয়ে আপত্তি ওঠাতেই এই পদক্ষেপ।

[আরও পড়ুন: মোবাইলে জোরে গান শুনলেই নামিয়ে দেওয়া হবে বাস থেকে! নির্দেশ আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ