BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

CAA’র সমর্থন সভায় তুলকালাম, মঞ্চের সামনেই বিরোধী স্লোগান-বিক্ষোভ

Published by: Paramita Paul |    Posted: January 16, 2020 5:05 pm|    Updated: January 16, 2020 5:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে CAA’র সমর্থনে আয়োজিত সভায় বিশৃঙ্খলা। সভা চলাকালীন সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধীরা ঢুকে পড়েন। সেখানেই CAA বিরোধী স্লোগান দিতে থাকেন বিরোধীরা। এমনকী আয়োজকদের লক্ষ্য করে কাগজও ছোড়া হয়। আয়োজকদের সঙ্গে ধস্তাধস্তিও হয়। শেষপর্যন্ত সভাস্থল থেকে বিরোধীদের বের করে দেওয়া হয়।

[আরও পড়ুন : আইনি জটিলতা, ২২ জানুয়ারি ফাঁসি হচ্ছে না নির্ভয়ার চার ধর্ষকের]

বৃহস্পতিবার দিল্লিতে রাষ্ট্রিয় মুসলিম মঞ্চের তরফে CAA’র সমর্থনে সভার আয়োজন করা হয়েছিল। যেখানে সংশোধিত নাগরিক আইন ও NRC সমর্থনে বক্তব্য রাখতে হাজির ছিলেন মুসলিম সম্প্রদায়ের বহু প্রতিনিধি। কিন্তু সভা শুরু হতেই একদল CAA বিরোধী সভার ভিতরে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে দেয়। মঞ্চ থেকে আয়োজকদের ধাক্কা মেরে সরিয়ে দেন। এরপর মঞ্চে উঠে CAA বিরোধী প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। এর ফলে সভায় বিশৃঙ্খলা তৈরি হয়। পরে তাদের সভা থেকে বের করে দেওয়া হয়। অনুষ্ঠানে হাজির ছিলেন RSS নেতা ইন্দ্রিশ কুমারও।  

[আরও পড়ুন : ফের জোট সংকটে বিজেপি! উপযুক্ত আসন না পেলে একলা চলার হুমকি জেজেপির]

CAA বিরোধী আন্দোলনে উত্তাল হয়েছে গোটা দেশ। সবচেয়ে ভয়ংকর অবস্থা হয়েছিল যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশের। আন্দোলনের জেরে দেশজুড়ে প্রায় ৩০ জনের মত্যু হয়। বিদেশেও আন্দোলনের আঁচ ছড়ায়। কেন্দ্র সরকারকে দেশ-বিদেশের পড়ুয়া, তথ্যপ্রযুক্তি কর্মীদের বিরোধিতার মুখেও পড়তে হয়। যার জেরে ঘরে-বাইরে চাপে পড়ে বিজেপি। এরপরই দলের অভ্যন্তরে সিদ্ধান্ত হয়, বাড়ি-বাড়ি গিয়ে CAA, NRC’র ভালদিক বোঝানো হবে। জনমতের হাওয়া নিজেদের পালে টানতে তৎপর হয় বিজেপি। সেই সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে উত্তরপ্রদেশে কর্মসূচি শুরু করেছে বিজেপি।   

An Images
An Images
An Images An Images