BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা যোদ্ধাদের কুর্নিশ, চিকিৎসকের পায়ে পড়ে প্রণাম কংগ্রেস বিধায়কের

Published by: Soumya Mukherjee |    Posted: April 24, 2020 1:37 pm|    Updated: April 24, 2020 1:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সেবায় দিনরাত এক করে ফেলছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। মৃত্যুর মুখ থেকে রোগীদের ফিরিয়ে আনতে দিনে ১৮ থেকে ২০ ঘণ্টা পর্যন্ত পরিশ্রম করছেন তাঁরা। এর জন্য নিজেদের পরিবারকেও ভুলে গিয়েছেন অনেকে। ছোট সন্তানদের সঙ্গে দেখা করছেন বাড়ির বাইরে দাঁড়িয়ে। এর উত্তরে বিশ্বের বিভিন্ন জায়গাতে তাঁদের সম্মানে বিভিন্ন কাজ করতে দেখা যাচ্ছে সাধারণ মানুষ। কোথাও চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে হাততালি দেওয়া হচ্ছে বা ঘণ্টা বাজানো হচ্ছে। আবার কোথাও পুষ্পবৃষ্টি করা হচ্ছে তাঁদের মাথায়। এবার পুদুচেরির এক কংগ্রেস বিধায়ককে দেখা গেল চিকিৎসকের পায়ে পড়ে প্রণাম করতে। বৃহস্পতিবার রাতে ওই ভিডিওটি প্রকাশ্যে আসার পরই ওই বিধায়কের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন নেটিজেনরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত পুদুচেরিতে সাতজনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত তিনজন সুস্থ হয়েছেন। আর বাকি চারজন চিকিৎসাধীন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বিধানসভায় বিধায়কদের করোনা পরীক্ষার আয়োজন করা হয়েছিল মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামীর উদ্যোগে। অন্য সবার মতো সেখানে শারীরিক পরীক্ষা করাতে গিয়েছিলেন পুদুচেরির আরিয়ানকুপ্পম বিধানসভার কংগ্রেস বিধায়ক টি জয়ামূর্তি। তাঁর কাছ থেকে রক্তের নমুনা সংগ্রহের পরই ওই শিবিরে উপস্থিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান জয়ামূর্তি। তারপর ওই শিবিরের দায়িত্বে থাকা চিকিৎসকের পায়ে হাত দিয়ে প্রণাম করতে যান। এই ঘটনায় হকচকিয়ে যান দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। দু’পা পিছিয়েও যান তিনি। তাতেও অবশ্য হাল ছাড়েননি ওই কংগ্রেস বিধায়ক। সামনে এগিয়ে গিয়ে নিচু হয়ে ওই চিকিৎসককে প্রমাণ করেন তিনি।

[আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে ‘করোনা জেহাদ’, গায়ে কাঁটা দেওয়া ষড়যন্ত্র পাকিস্তানের ]

পরে এপ্রসঙ্গে ওই কংগ্রেস বিধায়ক বলেন, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের ফলে মহামারির সৃষ্টি হয়েছে। এখনও পর্যন্ত প্রচুর মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ক্রমণ বাড়ছে। কঠিন এই সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে রযেছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। তাই তাঁদের কৃতজ্ঞতা ও সম্মান জানানোর জন্যই প্রণাম করেছি আমি।

[আরও পড়ুন: জুম অ্যাপের কামাল! সাত পাকে বাঁধা পড়লেন কয়েকশো মাইল দূরে থাকা বর-কনে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement