BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ঘর পরিষ্কার করতে গিয়ে ৩ লক্ষ টাকার সোনার গয়না আবর্জনায় ফেলে দিলেন মহিলা!‌

Published by: Abhisek Rakshit |    Posted: November 14, 2020 10:55 pm|    Updated: November 14, 2020 11:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ কমবেশি প্রত্যেক মহিলার কাছেই গয়না অনেক প্রিয়। তাও আবার সেটা যদি সোনার গয়না হয়। দাম বেশি হওয়ায় তা সামলেও রাখেন। কিন্তু কখনও শুনেছেন দিওয়ালিতে ঘর পরিষ্কার করতে গিয়ে আস্ত গয়নার ব্যাগই আবর্জনার সঙ্গে ফেলে দিয়েছেন কোনও মহিলা?‌ শুনতে অবাক লাগলেও এমনটাই কিন্তু ঘটেছে পুনেতে (Pune)। ভুলবশত তিন লক্ষ টাকা মূল্যের গয়না ভরতি ব্যাগ আবর্জনার সঙ্গে ফেলে দেন ওই মহিলা। শেষপর্যন্ত অবশ্য সৌভাগ্যক্রমে এবং পুরসভার কর্মীদের তৎপরতায় তা ফিরে পান তিনি।

জানা গিয়েছে, ওই মহিলার নাম রেখা সেলুকার। থাকেন পিম্পল-সওদাগর এলাকায়। সম্প্রতি দিওয়ালি (Diwali 2020‌)‌ উপলক্ষে ঘর পরিষ্কার করছিলেন ওই মহিলা। অপ্রয়োজনীয় জিনিস ফেলার পাশাপাশি ভুল করে গয়না ভরতি ব্যাগটিও ফেলে দেন। এরপর আর্বজনা কুড়োনোর লোক এসে সব নিয়েও চলে যায়। তবে দু’‌ঘণ্টা পরই নিজের ভুল বুঝতে পারেন তিনি। এরপর ওই পরিবার স্থানীয় এক সমাজকর্মী সঞ্জয় কুটের সঙ্গে যোগাযোগ করেন সেলুকার পরিবার। তাঁকে তাঁরা জানান, ব্যাগে একটি সোনার মঙ্গলসূত্র ছিল। এছাড়াও ছিল অ্যাঙ্কলেট এবং অন্যান্য গয়না। ব্যাগটি ফেলে দেন রেখা।

[আরও পড়ুন: ১৫ বছর ধরে নিখোঁজ পুলিশ অফিসার ‌ঘুরছিলেন ভিখারির বেশে, শেষে চিনলেন পুরনো সহকর্মীরা]

এরপর সঞ্জয় কুটে যোগাযোগ করেন পুরসভার আধিকারিকদের সঙ্গে। দেখা যায়, আর্বজনার গাড়ি এলাকায় নেই। সেটি ইতিমধ্যে জঞ্জাল ফেলার জায়গায় চলে গিয়েছে। এরপর পুরসভার স্যানিটারি ইন্সপেক্টর সুশীল মালাইয়িকে বিষয়টি জানানো হয়। তিনিই হেমন্ত লাখান নামে এক কর্মীকে সেটি খুঁজে বের করার দায়িত্ব দেন। সেলুকার পরিবারও ওই স্থানে চলে যায়। শেষপর্যন্ত লাখানের প্রচেষ্টাতেই ওই ব্যাগটির সন্ধান মেলে।

ভুলবশত ফেলে দিলেও লক্ষাধিক টাকার গয়না ফিরে পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত সেলুকার পরিবার। প্রত্যেককে ধন্যবাদও জানান তাঁরা। তবে ঘটনার সময় একটু দেরি হলেই হয়তো সমস্ত গয়না আবর্জনার সঙ্গেই মিশে যেত।

[আরও পড়ুন: ‘‌বিহারে মদ বিক্রির নিষেধাজ্ঞা শিথিল করুন’, নীতীশের কাছে আবেদন বিজেপি সাংসদের‌‌]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement