BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঞ্জাব সীমান্তে গ্রেপ্তার ২ পাক অনুপ্রবেশকারী, নেপথ্যে নাশকতার ছক?

Published by: Shammi Ara Huda |    Posted: October 29, 2018 9:17 am|    Updated: October 29, 2018 9:17 am

Punjab: 2 Pakistani national caught by BSF

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার নিয়ন্ত্রণ রেখায় গ্রেপ্তার দুই পাক অনুপ্রবেশকারী। ভারত-পাক সীমান্ত লাগোয়া এলাকায় পাক সেনার সন্দেহজনক ঘোরাঘুরি দেখেই সতর্ক হয়ে যায় বিএসএফ। সংশ্লিষ্ট এলাকায় অভিযান শুরু হতেই ধরা পড়ে দুই অনুপ্রবেশকারী। রবিবার সন্ধ্যা ৬.৩০ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের ফিরোজপুর সীমান্ত এলাকায়।

সীমান্তরক্ষী বাহিনী সূত্রের খবর, ধৃত দুই অনুপ্রবেশকারী আদতে পাক নাগরিক। তাদের নাম সিরাজ আহমেদ (৩১) ও মুমতাজ খান (৩৮)। তারা সীমান্ত পেরিয়ে সেনা চৌকির আশপাশে ঘোরাফেরা করছিল। তখনই কর্তব্যরত বিএসএফে-র নজরে আসে বিষয়টি। দু’জনকেই হাতেনাতে পাকড়াও করা হয়েছে। রবিবার বিকেল থেকে সংশ্লিষ্ট সীমান্ত এলাকায় পাক সেনার আচরণে কিছু অস্বাভাবিকতা দেখা যায়। বিষয়টি খেয়াল করেই সেনা চৌকিতে শুরু হয় কড়া নজরদারি। তার কিছুক্ষণের মধ্যেই দেখা যায়া সীমান্ত পেরিয়ে দুই পাকিস্তানি নাগরিক ভারতে প্রবেশ করেছে। নজরদারিতে নেমে দুই অনুপ্রবেশকারীকেই হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

[উপত্যকায় নয়া আতঙ্ক স্নাইপার জঙ্গিরা, চিন্তায় সেনা]

ধৃতদের কাছ থেকে পাকিস্তানি সেনা আধিকারিকদের দুটি পরিচয়পত্র, চারটি ছবি একটি স্মার্ট ফোন ও পাকিস্তানি মুদ্রা উদ্ধার হয়েছে। সেনা আধিকারিকের পরিচয়পত্রগুলি নকল কিনা যাচাই করা হচ্ছে। একই সঙ্গে দুই অনুপ্রবেশকারী ঠিক কী উদ্দেশ্যে সীমান্ত পেরিয়ে ভারতে এল তাও জানার চেষ্টা চলছে। সেনা কর্তাদের পাশাপাশি পাঞ্জাব পুলিশের পক্ষ থেকেও দুই অনুপ্রবেশকারীকে জেরা করা হবে বলে খবর। দু’জনের সঠিক পরিচয় ও কী কারণে তারা অনুপ্রবেশ করল তা জানতে শুরু হয়েছে ম্যারাথন জেরা।

ভারত-পাক সীমান্ত এলাকায় কড়া নজরদারি নতুন কোনও বিষয় নয়। ২০১৬-র ২ জানুয়ারি পাঠানকোট বায়ুসেনার ঘাঁটিতে জঙ্গি হানার ঘটনা ঘটে। টানা ১৭ ঘণ্টা লড়াইয়ে দু’জন নিরাপত্তা রক্ষী শহিদ হন। সেনার পালটা আঘাতে নিকেশ হয় দুই জঙ্গিও। পাঠানকোট হামলার আগেও রেইকি করতে সীমান্ত পেরিয়ে পাকিস্তানিরা পাঞ্জাবে এসেছিল। রবিবার সন্ধ্যায় দুই অনুপ্রবেশকারী তেমন কোনও কারণে ভারতীয় ভূখণ্ডে ঢুকেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

 

[প্রধানমন্ত্রী শিবলিঙ্গের উপর বসে থাকা বিছের মতো, শশীর মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে