১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মানবিক রূপে পাঞ্জাব পুলিশ, সবজি কিনে পৌছে দিচ্ছেন বাড়ি বাড়ি

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 25, 2020 12:46 pm|    Updated: March 25, 2020 12:49 pm

Punjab CM praise on police humanity on the first day of Lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লকডাউনের প্রথম দিনেই মানবিক রূপে ধরা দিলেন পাঞ্জাবের পুলিশকর্মীরা। রাস্তা থেকে সবজি ও প্রয়োজনীয় জিনিস কিনে তা স্থানীয়দের বাড়িতেও দিয়ে আসছেন তারাই। সেই ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। পুলিশের কাজে খুশি হয়ে তাদের প্রশংসায় পঞ্চমুখ হলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে মঙ্গলবার দেশে আগামী ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ দেশজুড়ে লকডাউনের প্রথম দিনেই জনসাধারণের বাড়ি থেকে বেরোনোয় কড়াকড়ি দেখা যায়। তাই পাঞ্জাবে স্থানীয়দের নিত্য প্রয়োজনীয় জিনিস কিনে দেওয়ার ভার নিজেদের কাঁধে তুলে নেন পাঞ্জাবের পুলিশ কর্মীরাই। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে। একটি ৬৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, দুই পুলিশকর্মী মাস্ক পরে সবজি কিনতে গেছেন। সবজি বিক্রেতাকে প্রথমে হাত স্যানিটাইজ করিয়ে তারপর তাঁর থেকে সবজি কিনে তা শহরের প্রতিটি বাড়িতে পৌছে দিয়ে আসছেন।

করোনা সংক্রমণ থেকে সাধারণকে রক্ষা করতে এই উদ্যোগ নিয়েছেন পাঞ্জাবের পুলিশকর্মীরা। সেই ছবি দেখে পুলিশকর্মীদের প্রশংসা করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রীও। মঙ্গলবার মধ্যরাত থেকে আগামী ২১ দিনের জন্য এই নিয়ম লাগু করা হয়েছে দেশে। তাই নিত্যদিনের ভাড়ারে যাতে টান না পড়ে তাই এই অভিনব উদ্যোগ নেয় পাঞ্জাবের প্রশাসন। ইতিমধ্যেই পাঞ্জাবে ২৯ জন করোনায় আক্রান্ত, তার মধ্যে প্রাণ হারিয়েছেন ১জন। করোনা মোকাবিলায় সোমবার থেকে গণপরিবহণ বন্ধও করে দেন অমরিন্দর সিং।

[আরও পড়ুন:লকডাউনকে থোড়াই কেয়ার! সাতসকালে অযোধ্যায় পুজো দিলেন যোগী]

তবে শুধু পাঞ্জাবের পুলিশ নন, লকডাউনে সাধারণের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে যোগী সরকারও। উত্তরপ্রদেশের প্রায় ২৩ কোটি নাগরিকের কাছে খাদ্যদ্রব্য পৌছে দিতে উদ্যোগ নিয়েছে যোগী আদিত্যনাথের প্রশাসন।লকডাউনের প্রথম দিনে বাড়ি বাড়ি গিয়ে তাঁরা পৌছে দিচ্ছেন নিত্য প্রয়োজনীয় জিনিস।

[আরও পড়ুন:‘লকডাউন না মানলেই গুলি চালানো হবে’, সংক্রমণ রুখতে হুঁশিয়ারি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে