BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাঞ্জাব সরকারই কৃষকদের বলেছিল মোদির কনভয় আটকাতে! বিস্ফোরক হরিয়ানার মুখ্যমন্ত্রী

Published by: Kishore Ghosh |    Posted: January 13, 2022 3:35 pm|    Updated: January 13, 2022 4:04 pm

Punjab government told farmers to block PM's convoy says Manohar Lal Khattar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল  ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) পাঞ্জাব সফরে নিরাপত্তার গলদ নিয়ে ডামাডোল অব্যাহত, তার মধ্যেই এবার বিতর্ক বাড়ালেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর (Manohar Lal Khattar)। তাঁর বিস্ফোরক দাবি, পাঞ্জাব সরকারই (Punjab Government) কৃষকদের রাস্তা আটকে বিক্ষোভ দেখাতে বলেছিল সেদিন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তার গলদের বিষয়টি নিয়ে ইতিমধ্যে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। যার শীর্ষে রয়েছেন সুপ্রিম কোর্টেরই একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। এইসঙ্গে শীর্ষ আদালতের নির্দেশে স্থগিত হয়েছে পাঞ্জাব সরকার ও কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের তদন্ত। এই অবস্থায় ঘটনার পারদ সপ্তমে চড়িয়ে দিলেন মনোহর লাল খট্টর।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে মোদির নিরাপত্তা ইস্যু: ‘মামলা থেকে সরে যান’, খলিস্তানি হুমকির মুখে বিচারপতি-আইনজীবীরা]

কদিন আগেই প্রধানমন্ত্রীর নিরাপত্তার গলদের বিষয়টি নিয়ে হরিয়ানা সরকার (Haryana Government) একটি বিবৃতি প্রকাশ করেছিল। সেখানে বলা হয়েছিল, “পঞ্জাব সরকারের সিআইডি (CID) বিভাগের তরফে সতর্ক করে বলা হয়েছিল, খারাপ আবহাওয়ার কারণে প্রধানমন্ত্রীর যাতায়াতের জন্য বিকল্প রাস্তার যেন ব্যবস্থা রাখা হয়।” এবার নিজের বিবৃতিতে হরিয়ানার মুখ্যমন্ত্রী বললেন, “সেই ব্যবস্থা তো দূরে থাক, পাঞ্জাব সরকারই কৃষক নেতাদের প্রধানমন্ত্রীর রাস্তা আটকানোর নির্দেশ দিয়েছিল। এই ভাবে পথ আটকে প্রধানমন্ত্রীকে বিপদের মুখে ঠেলে দেওয়া হয়েছিল।”

উল্লেখ্য, ক’ দিন আগে একটি সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রীর নিরাপত্তার গলদের বিষয়টি নিয়ে একটি স্টিং অপরেশন চালায়। সেই ভিডিওতে দেখা যায়, পাঞ্জাব পুলিশের এক আধিকারিক বলছেন, আমাকে প্রধানমন্ত্রীর যাত্রাপথে বাধা তৈরি করতে বলা হয়েছিল।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় ‘গলদে’র জের! পাঞ্জাবের পুলিশ প্রধানকে সরিয়ে দিল কংগ্রেস সরকার]

ওই ভিডিওর প্রসঙ্গ টেনে এর আগে হরিয়ানার স্বাস্থ্য তথা স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজও (Anil Vij) পাঞ্জাব সরকারকে আক্রমণ করেছিলেন। তিনি বলেছিলেন, সংবাদমাধ্যমের স্টিং অপারেশনে প্রমাণিত যে সিআইডি রিপোর্টে খারাপ আবহাওয়ার কথা উল্লেখ করা হয়েছিল। সেই মতো বিকল্প রাস্তার ব্যবস্থাও তাই করা উচিত ছিল। ভিজের অভিযোগ, সব জেনে বুঝেও কোনও পদক্ষেপ করা হয়নি সেদিন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে