৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সুপ্রিম কোর্টে মোদির নিরাপত্তা ইস্যু: ‘মামলা থেকে সরে যান’, খলিস্তানি হুমকির মুখে বিচারপতি-আইনজীবীরা

Published by: Paramita Paul |    Posted: January 10, 2022 8:33 pm|    Updated: January 10, 2022 9:13 pm

Supreme Court lawyers alleges threat calls over PM Security Lapse Case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কনভয় ঘিরে বিক্ষোভ দেখানোর ঘটনাকে কেন্দ্র করে রহস্য ক্রমশ বাড়ছে। ঘটনার তদন্তে সুপ্রিম কোর্ট যেদিন কমিটির গড়ার নির্দেশ দিল, ঠিক সেদিন সকাল থেকেই শীর্ষ আদালতের একাধিক আইনজীবীর কাছে লাগাতার হুমকি ফোন আসছে বলে অভিযোগ। সবক’টি ফোনের নির্যাস একইরকম, প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গলদের মামলা থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি দেওয়া হয়েছে। এমনকী, বিচারপতিদেরও সতর্ক করার পরামর্শ দেওয়া হয়েছে। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর এমনটাই।

হুমকি ফোন পেয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন দীপক প্রকাশ নামে এক আইনজীবী। তাঁর কথায়, “ফোনে উসকানিমূলক কথাবার্তা বলা হচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা চলছে।” অভিযোগ, এদিন সকাল সাড়ে দশটা নাগাদ একাধিক আইনজীবী ফোন পান। ফোনগুলি করেছিল ভারতে নিষিদ্ধ খলিস্তানি জঙ্গি সংগঠন শিখ ফর জাস্টিসের সদস্যরা। তাদের দাবি সেদিন পাঞ্জাবে রাস্তা আটকে বিক্ষোভ দেখাচ্ছিল খলিস্তানি জঙ্গি সংগঠনের সদস্যরাই। তাদের কথায়, প্রধানমন্ত্রী শিখ কৃষকদের উপর অত্যাচার করেছে। তাই বিচারপতিদের মোদিকে সাহায্য করা উচিৎ নয়। বিচারপতি এবং আইনজীবীদের এই মামলা থেকে সরে দাঁড়ানোর নিদান দিয়েছে নিষিদ্ধ সংগঠনের সদস্যরা।

[আরও পড়ুন: কথা রাখল রাজ্য সরকার, তৃণমূলে যোগ দেওয়া বিষপানকারী ৫ শিক্ষিকার বদলি বাতিল]

অভিযোগপত্রে দীপকবাবু আরও লিখেছেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনাকে হাতিয়ার করে দেশে হিংসা ছড়াতে চাইছে শিখ ফর জাস্টিসের সদস্যরা। এদিন সকাল থেকে সুপ্রিম কোর্টের একাধিক আইনজীবীকে ফোন করে হুমকি দেওয়া হয়েছে। এ ধরনের ফোন পেয়েছেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবীদের সংগঠনের ট্রেজারার নিখিল জৈনও।

উত্তরপ্রদেশ সরকারের এক আইনজীবীও লন্ডন থেকে ফোন পেয়েছেন বলে জানিয়েছেন। তাকে ফোন করে বলা হয়, বিচারপতিরা যেন প্রধানমন্ত্রীর এই মামলা থেকে সরে দাঁড়ান। একই ধরনের ফোন পেয়েছিলেন মহারাষ্ট্র সরকারের হয়ে আদালতে লড়াই করা আইনজীবী নিশান্ত কাটনেসওনেকার। তাঁর দাবি, ব্রিটেনের নম্বর থেকে ফোন করে তাঁকে হুমকি দেওয়া হয়েছে। উচ্চতর কর্তৃপক্ষের কাছে তাঁর আরজি, দ্রুত বিষয়টি দেখুন। নয়তো বড়সড় অশান্তি হবে।

[আরও পড়ুন: ‘ভাত অতীত, সিঁড়ি দিয়েই ওঠানামা’, একান্ত সাক্ষাৎকারে ফিটনেস রহস্য জানালেন বিমান বসু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে