BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেউ ভিআইপি নয়, আরও ৪২৪ প্রভাবশালীর নিরাপত্তা প্রত্যাহার করল পাঞ্জাবের AAP সরকার

Published by: Subhajit Mandal |    Posted: May 28, 2022 4:23 pm|    Updated: May 28, 2022 4:23 pm

Punjab Government Withdraws Security Cover Of 424 VIPs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় এসেই পাঞ্জাব প্রশাসনের বিভিন্ন স্তরে ‘ঘুঘুর বাসা’ ভাঙার প্রতিশ্রুতি দিয়েছিলন ভগবন্ত মান (Bhagwant Mann)। সেই লক্ষ্যে জোরকদমে কাজ শুরু করেছে পাঞ্জাবের আপ সরকার। প্রতিশ্রুতিমতোই ভিআইপিদের নিরাপত্তা প্রত্যাহার করার প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। শনিবারই পাঞ্জাব সরকার ঘোষণা করেছে, রাজ্যের আরও ৪২৪ জন ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করা হবে।

ক্ষমতায় আসার পর থেকেই ভিআইপি সংস্কৃতিতে (VIP Culture) কুঠারাঘাত করার চেষ্টা করে চলেছে মান সরকার। গত এপ্রিলে প্রথম দফায় ১৮৪ জন ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে আপ সরকার। এদের অধিকাংশই ছিলেন প্রাক্তন মন্ত্রী এবং বিধায়ক। মে মাসে শুরুতেই আরেক দফায় আরও ১২২ জন মন্ত্রী-বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করা হয়। এদের মধ্যে সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী চরনজিৎ সিং চান্নির (Charanjit Singh Channi) নামও ছিল। মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়েছেন, এদের নিরাপত্তা প্রত্যাহারের ফলে অন্তত ৪০০ জন পুলিশকর্মী থানায় ফিরতে পেরেছেন। যা আইনশৃঙ্খলা রক্ষার কাজে লাগবে।

[আরও পড়ুন: ‘আমি নেই, ৪০% ভোট পেয়ে দেখান’, বাংলা ছাড়ার আগে সুকান্ত-শুভেন্দুদের চ্যালেঞ্জ দিলীপের]

এবার তৃতীয় দফায় আরও বড় পদক্ষেপ করল মান সরকার। এবার একসঙ্গে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মানের সাফ কথা, পুলিশের কাজ মানুষকে পরিষেবা দেওয়া, ভিআইপিদের চিন্তা করা নয়। পাঞ্জাব সরকারের দাবি, এই নতুন সিদ্ধান্তের ফলে আরও বহু পুলিশকর্মীকে নিরাপত্তারক্ষীর কাজ করা থেকে মুক্ত করা যাবে। যা আইনশৃঙ্খলা রক্ষার্থে বড় ভূমিকা নিতে পারে।

[আরও পড়ুন: ‘উনি অকৃতদার নন, অকৃতজ্ঞ’, শুভেন্দুর গড়ে দাঁড়িয়ে তীব্র আক্রমণ অভিষেকের]

এখানেই শেষ নয়, আগামী দিনে নেতামন্ত্রীদের রোজগারেও বড় কোপ বসাতে পারে পাঞ্জাব প্রশাসন। সূত্রের দাবি, পাঞ্জাব বিধানসভার (Punjab Assembly) আসন্ন অধিবেশনেই বিধায়কদের পেনশন সংক্রান্ত বহু প্রতীক্ষিত বিলটি পেশ করতে চলেছে মান সরকার। যে বিল পাশ হলেই পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রী এবং বিধায়করা যতবারই মন্ত্রী বা বিধায়ক হোন না কেন, পেনশন পাবেন একবারের হিসাবেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে