১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্ষমতায় আসার সাড়ে ৪ মাসের মধ্যেই বড়সড় দুর্নীতির অভিযোগ, বরখাস্ত পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: May 24, 2022 3:24 pm|    Updated: May 24, 2022 4:54 pm

Punjab health minister Vijay Singla sacked and arrested over corruption charges | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতির অভিযোগে পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করলেন আম আদমি পার্টির (AAP) মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। শুধু মন্ত্রিত্ব থেকে বরখাস্ত করা নয়, স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের করে তাকে গ্রেপ্তার করারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। নির্দেশের পরই স্বাস্থ্যমন্ত্রীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন শাখা। এর পরই পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, “দুর্নীতিমুক্ত সরকারের প্রতিশ্রুতি দিয়ে পাঞ্জাবে ক্ষমতায় এসেছি আমরা। অরবিন্দ কেজরিওয়ালের একনিষ্ঠ অনুগামী হিসেবে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিলাম।”

মঙ্গলবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান (Bhagwant Singh Mann) জানান, “আমি জানতে পেরেছি আমার মন্ত্রিসভার এক সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। তার এলাকায় টেন্ডার পিছু ১ শতাংশ কমিশন নিচ্ছে। এমনকী, নিজের মন্ত্রিসভার কাজের জন্যও কমিশন নিচ্ছিল। ওই মন্ত্রীও বিষয়টি স্বীকার করে নিয়েছে। মন্ত্রিসভা থেকে ওই মন্ত্রীকে বরখাস্ত করছি। পুলিশকেও বলেছি তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের করে গ্রেপ্তার করতে।”

[আরও পড়ুন: SSC দুর্নীতির জের, সরকারি শিক্ষককে বিদায় প্রেমিকার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মিম]

এর পরই অভিযুক্ত মন্ত্রীর নাম-পরিচয় জানান ভগবন্ত মান। স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিংলার বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ উঠেছে। শুধু বরখাস্ত করে বসে থাকেননি মান। গ্রেপ্তারও করিয়েছেন বিজয়কে।

 

মান আরও জানান, “দুর্নীতির ব্যাপারটা বিরোধীরা জানত না। সংবাদমাধ্যমের কাছেও খবর ছিল না। আমি চাইলে চেপে যেতেই পারতাম। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি নিয়েছি। তাই মন্ত্রীকে বরখাস্ত করা হল।” উল্লেখ্য, ইতিপূর্বে দিল্লিতেও একই ধরনের ঘটনা ঘটেছিল। ২০১৫ সালে দুর্নীতির অভিযোগে এক মন্ত্রীকে বরখাস্ত করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

[আরও পড়ুন: বৃষ্টি মাথায় ফের স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে