Advertisement
Advertisement

Breaking News

Puri Jagannath Temple

খুলল পুরীর জগন্নাথ মন্দিরের ৪ দরজাই, ক্ষমতায় এসেই বড় সিদ্ধান্ত বিজেপির

যেমন কথা, তেমন কাজ!

Puri Jagannath Temple: BJP Government takes a big decision on the temple

ফাইল চিত্র

Published by: Paramita Paul
  • Posted:June 13, 2024 9:41 am
  • Updated:June 13, 2024 7:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমন কথা, তেমন কাজ! পুরীর জগন্নাথ মন্দিরে (Puri Jagannath Temple) দেবদর্শন নিয়ে বড় সিদ্ধান্ত ওড়িশার নয়া বিজেপি সরকারের। বৃহস্পতিবার সকাল থেকেই কার্যকর হয়ে গিয়েছে সেই সিদ্ধান্ত। যার সুবিধা পাচ্ছেন মন্দিরের দর্শনার্থীরা।

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর বুধবারই ক্য়াবিনেট বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝি। সেখানেই পুরীর মন্দির নিয়ে বড় সিদ্ধান্ত নেওয়া হয়। বিজেপির ইস্তেহারে বলা ছিল, বিজেপি সরকার ক্ষমতায় এলে পুণ্যার্থীদের জন্য মন্দিরের চারটি দরজা খুলে দেওয়া হবে। বৈঠকে বসেই এই সিদ্ধান্তে সিলমোহর দেন ওড়িশার নতুন মুখ্যমন্ত্রী। বলা হয়, রাজ্যের সব মন্ত্রীদের উপস্থিতিতে বৃহস্পতিবার সকাল থেকেই খুলে যাবে মন্দিরের চারটি দরজা। পাশাপাশি, দ্বাদশ শতাব্দীর এই মন্দিরের জন্য ৫০০ কোটি টাকার বিশেষ তহবিল তৈরির সিদ্ধান্তও হয় প্রথম ক্যাবিনেট বৈঠকে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: কুয়েতের অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের পাশে প্রধানমন্ত্রী মোদি, ঘোষণা আর্থিক সাহায্যের]

উল্লেখ্য, আগে মন্দিরের চারটি দরজাই পুণ্যার্থীদের জন্য় খোলা থাকত। করোনা কালে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে তৎকালীন বিজেডি সরকার। তিনটি দরজা বন্ধ করে দেওয়া হয়। কোভিড পরবর্তী সময় আর সেই তিন দরজা খোলেনি। বিধানসভা ভোটের ইস্তেহারে এই বিষয়টিতে জোর দিয়েছিল গেরুয়া শিবির। তাই ক্ষমতায় ফিরতেই মন্দিরের চার দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলেন ওড়িশার প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ভোট পরবর্তী বাংলায় ফের খুন! জীবনতলায় তৃণমূল কর্মীকে পিটিয়ে মারার অভিযোগ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ