১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

CAA’র প্রতিবাদে রাজঘাটে ধরনায় রাহুল, প্রিয়াঙ্কা-সহ কংগ্রেস নেতৃত্ব

Published by: Paramita Paul |    Posted: December 23, 2019 5:08 pm|    Updated: December 23, 2019 5:08 pm

Rahul Gandhi appeals to youths to join him at Rajghat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরি্কত্ব (সংশোধিত) আইন(CAA)ও জাতীয় নাগরিকপঞ্জির(NRC) বিরোধিতায় সোমবার বি্কেলে রাজঘাটে ধরনায় বসে কংগ্রেস নেতৃত্ব। তাঁদের সঙ্গে যোগ দেওয়ার জন্য যুবসমাজ ও পড়ুয়াদের কাছে আবেদন জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একই আবেদন জানিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও।এদিন সন্ধ্যেয় ধরনায় হাজির ছিলেন সনিয়া গান্ধি-সহ কংগ্রেসের নেতারা।

 

নাগরিকত্ব (সংশোধনী) বিল সংসদে ওঠার পর থেকেই ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। রাষ্ট্রপতির স্বাক্ষরের পরই সেই বিল আইনে পরিণত হয়েছে। পাল্লা দিয়ে বেড়েছে প্রতিবাদের ঝাঁজও। পড়ুয়া থেকে বর্ষীয়ান নাগরিক, খেটে খাওয়া মজদুর থেকে রূপালি পর্দার তারকা-একসঙ্গে সকলে পথে নেমেছেন। বির্তকিত আইন প্রত্যাহারে দাবিতে গলা মিলিয়েছেন সকলেই। তবে সেই প্রতিবাদী স্বর রোধ করতে পুলিশ-প্রশাসনও আগ্রাসী হয়েছে বলে অভিযোগ। আন্দোলনে নেমে গোটা দেশে প্রাণ হারিয়েছেন প্রায় ২৬জন। বিশ্ববিদ্যালয় চত্বরে আক্রান্ত হয়েছে পড়ুয়ারাও। তাও প্রতিবাদ চলছে। বিক্ষুব্ধ জনতার অভিযোগ, ধর্মের উপর ভিত্তি করে সাধারণ মানুষের মধ্যে ভেদাভেদের চেষ্টা চলছে। দেশের ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক চরিত্র বদলের চেষ্টা চলছে বলেও অভিযোগ করেছেন তাঁরা। এই অভিযোগে সরব হয়েছে কংগ্রেসও। বিজেপির রাজনীতির প্রতিবাদে সোমবার বিকেলে রাজঘাটে ধরনায় বসেন রাহুল, প্রিয়াঙ্কা-সহ কংগ্রেস নেতৃত্ব।  

[আরও পড়ুন : ‘নীতীশ কুমার চুড়ি পরে আছেন তাই দুষ্কৃতীদের ধরছেন না’, কটাক্ষ লালুপুত্র তেজস্বীর]

তার আগে সোমবার সকালে রাহুল গান্ধী টুইটার হ্যান্ডেলে লেখেন, “যুব ও ছাত্র সমাজ তোমরাই ভারত। এটা ওঁদের বুঝিয়ে দাও। তোমরা ওঁদের বুঝিয়ে দাও যে ঘৃণা দিয়ে দেশকে নষ্ট করা যাবে না।” তাঁর অভিযোগ, “দেশজুড়ে বিভেদের রাজনীতি করছে কেন্দ্র সরকার।সেই রাজনীতির প্রতিবাদ করা জরুরি।”  এরপরে আরেকটি টুইটে তিনি ছাত্র ও যুবসমাজকে রাজঘাটে তাঁদের ধরনামঞ্চে যোগ দেওয়ার আরজি জানান। একই আর্জি জানান প্রিয়াঙ্কা গান্ধী।তাঁর কথায়, “দেশকে বিভেদের রাজনীতি থেকে বাঁচাতে হবে। আমাদের সংবিধানকে রক্ষা করতে হবে।”   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে