BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সম্পত্তি বেচার অভিযান শুরু করেছেন মোদি, LIC’র ‘বেসরকারিকরণ’ নিয়ে তোপ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: September 8, 2020 1:17 pm|    Updated: September 8, 2020 1:17 pm

Rahul Gandhi attacks PM Narendra Modi over sell of LIC share

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা, বিদেশনীতি, বেকার সমস্যা এবং জিডিপি (GDP) সঙ্কোচনের পর এবার বিকেন্দ্রীকরণ বা বেসরকারিকরণ। ফের কেন্দ্রের মোদি সরকারকে তিব্র কটাক্ষে বিঁধলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ কেন্দ্র, একটা সরকারি সম্পত্তি বিক্রির অভিযান শুরু করেছে। এবং এরপর সেই অভিযানের বলি হবে এলআইসি।

মঙ্গলবার এক সংবাদপত্রের খবর শেয়ার করে টুইট করেন রাহুল। ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, শীঘ্রই নিজেদের ভাগে থাকা এলআইসির ২৫ শতাংশ শেয়ার বিক্রি করতে চলছে কেন্দ্র। যা কেন্দ্রের বৃহত্তর বিকেন্দ্রীকরণ বা বেসরকারিকরণের পরিকল্পনারই অংশ। রাহুল অভিযোগ করেন, “প্রধানমন্ত্রী সরকারি সম্পত্তি বেচার অভিযান চালাচ্ছেন। নিজের তৈরি আর্থিক সমস্যার ক্ষতিপূরণ করার জন্য ধীরে ধীরে সব সরকারি সম্পত্তি বিক্রি করে দিচ্ছে সরকার। সাধারণ নাগরিকদের ভবিষ্যৎ এবং সুরক্ষাকে শিকেয় তুলে এলআইসি বিক্রি করার এই সিদ্ধান্ত লজ্জাজনক।”

[আরও পড়ুন: ‘বড় পদক্ষেপ করছে না কেন্দ্র, চায় আর্থিক প্যাকেজ’, অর্থনীতির জন্য দাওয়াই রঘুরাম রাজনের]

করোনা মহামারীর শুরু থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তথা কেন্দ্রের বিজেপি (BJP) সরকারকে তোপ দাগাটা নিজের রুটিনে পরিণত করেছেন রাহুল গান্ধী। করোনা, চিন এবং অর্থনীতি। মূলত এই তিন ইস্যুতেই তাঁকে বেশি সরব হতে দেখা যাচ্ছে। তবে, সরকারের বিকেন্দ্রীকরণ নীতি নিয়ে এর আগে ততটা বিরোধিতার সুর শোনা যায়নি রাহুলের মুখে। বরং দিন দু’য়েক আগে পর্যন্ত যে কোনও উপায়ে টাকা জোগাড় করে তা সাধারণ মানুষের মধ্যে ত্রাণ হিসেবে দেওয়ার পরামর্শ দিচ্ছিল কংগ্রেস। কিন্তু রাহুল এবার বুঝেছেন, সাধারণ মানুষ সরকারের এই বিকেন্দ্রীকরণের নীতিতে খুশি নয়। তাই তিনি প্রকাশ্যেই এর বিরোধিতা শুরু করলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে