BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

‘কেউ প্রতিশ্রুতি দেয়, আমরা করে দেখাই’, পাঞ্জাবের ‘স্মার্ট গ্রাম’ উদ্বোধনে খোঁচা রাহুলের

Published by: Paramita Paul |    Posted: October 17, 2020 2:08 pm|    Updated: October 17, 2020 2:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের অগ্রগতির জন্য প্রান্তিক গ্রামের উন্নয়ন প্রয়োজন।  তাই পাঞ্জাবের গ্রামের উন্নয়নে ২৭০০ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে। পাঞ্জাবের স্মার্ট গ্রাম প্রকল্পের উদ্বোধনে এমন মত প্রকাশ করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী। একইসঙ্গে বিজেপির নাম না করে তাঁর খোঁচা, “কেউ প্রতিশ্রুতি দেয়, আমরা করে দেখাই।” উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর প্রচার সভায় একাধিকবার এই স্মার্ট গ্রামের কথা বলেছেন

শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঞ্জাবে দ্বিতীয় দফার ‘স্মার্ট ভিলেজ’ প্রকল্পের উদ্বোধন করেন রাহুল। হাজির ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এ প্রকল্পের মাধ্যমে পাঞ্জাবের ১৫০০ প্রান্তিক এলাকার উন্নয়ন করার কথা জানিয়েছে সরকার। গ্রামগুলির বিদ্যুৎ, নিকাশি পরিকাঠামো থেকে পানীয় জল, কমিউনিটি হলের উন্নয়নে জোর দেওয়া হবে।  প্রকল্পের প্রথম পর্যায়ে পাঞ্জাবের ১৩০০ গ্রামের পরিকাঠামো উন্নয়ন করা হয়েছে। কংগ্রেসের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্মার্ট গ্রামের কথা ভোটপ্রচারে বলেছিল, আর কংগ্রেস সেটা বাস্তবে করে দেখাল।

[আরও পড়ুন : তানিষ্কের ‘বিতর্কিত’ বিজ্ঞাপনকে সমর্থন করায় প্রাণনাশের হুমকি, পুলিশে অভিযোগ তরুণীর]

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন রাহুল গান্ধী। এই প্রকল্পের গুনগানের পাশাপাশি কেন্দ্রের তীব্র সমালোচনা করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। এদিন তিনি বলেন, “কংগ্রেস আমজনতার জন্য কাজ করে। তাঁরা পঞ্চায়েত স্তর থেকে উন্নয়ন প্রক্রিয়া শুরু করে, যাতে প্রান্তিক মানুষের কাছে উন্নয়নের সুফল পৌঁছে যায়”। একইসঙ্গে বিজেপির নাম  না করে রাহুলের কটাক্ষ, “কেউ কেউ পঞ্চায়েত প্রধান, বিধায়কদের সঙ্গে কথা না বলে প্রকল্প তাঁদের চাপিয়ে দেন। ফলে এর ফল মানুষের কাছে পৌঁচছে কি না তা তাঁরা জানতে পারেন না।” এদিনও নোটবাতিল. জিএসটি ও করোনা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রে ব্যর্থতা নিয়ে সরব হন তিনি। পাশাপাশি, কৃষি আইনের সমালোচনা করে রাহুলের দাবি, কেন্দ্রের এই আইন দেশের ভিত কৃষিজীবীদের ক্ষতি করছে। তাঁদের রোজগারে আঘাত করছে। কংগ্রেস ক্ষমতায় এলে এই আইন প্রত্যাহার করা হবে বলে আরও একবার আশ্বাস দেন তিনি। 

[আরও পড়ুন : গালওয়ানের সংঘর্ষের পর চিনের সঙ্গে সম্পর্কে গভীর ফাটল ধরেছে, জানালেন বিদেশমন্ত্রী]

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement