BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বাজেট নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়, রাহুলকে নিয়ে মশকরায় মজে নেটিজেনরা

Published by: Paramita Paul |    Posted: February 1, 2021 6:13 pm|    Updated: February 1, 2021 6:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীকে নিয়ে নেটিজেনদের মশকরা নতুন কিছু নয়। ইস্যু যাই হোক কংগ্রেস নেতাকে নিয়ে মজা করার সুযোগ ছাড়ে না তারা। এদিন  বাজেট পেশের সময় রাহুলের একটি ছবি ভাইরাল হল। আর সেই ছবিকে কেন্দ্র করে দিনভর তুমুল ট্রোলিং চলল সোশ্যাল মিডিয়ায়।

করোনা কালের বাজেট নিয়ে সকলের আগ্রহ ছিল তুঙ্গে। তাই সকাল থেকেই দেশবাসী চোখ রেখেছিলেন টিভির পর্দায়। বাজেট পেশ করার সময় হঠাৎই রাহুল গান্ধীর একটি ছবি সামনে আসে। দেখা যায়, বিরক্ত মুখে বাজেটের ভাষণ শুনছেন তিনি। অন্যদিকে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এরপরই রাহুলের ছবিকে কেন্দ্র করে শুরু হয় ট্রোল।

[আরও পড়ুন : ‘এবারের বাজেট কৃষকদের জন্য, আত্মবিশ্বাস বাড়াবে দেশের’, মত প্রধানমন্ত্রীর]

সংসদে রাহুলের চোখ মারার ছবিটির সঙ্গে এদিনের ছবিটি পাশাপাশি রেখে মিম তৈরি করা হয়। কেউ বলেন রাহুলকে দেখে মনে হচ্ছে তিনি বোরিং ক্লাস করছেন। তো কেউ আবার বললেন রাতে বোধহয় তাঁর ঘুম হয়নি। সবমিলিয়ে বাজেটের চেয়ে রাহুলের ছবি নিয়ে বেশি আগ্রহী ছিলেন নেটিজেনরা।

করোনা কালে শতাব্দীর প্রথম সাধারণ বাজেট পেশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। অতিমারীর আবহে দেশকে ফের উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যেতে ‘আত্মনির্ভর ভারত’ মন্ত্রই আওড়ালেন তিনি।সংসদে বিরোধীদের হট্টগোলের মাঝে ‘পেপার লেস’ বাজেট পেশ করে নির্মলা বলেন, “আমরা আত্মনির্ভরতার লক্ষ্যে বাজেট তৈরি করেছি। ধারাবাহিক বৃদ্ধির চেষ্টা থাকবে এই বাজেটে। ৫৪ হাজার কোটি টাকা স্বাস্থ্যখাতে বরাদ্দ হয়েছে। এর ফলে ১৭ হাজার স্বাস্থ্য প্রতিষ্ঠান পুনরুজ্জীবিত হবে। সরকার যে আত্মনির্ভর প্রকল্প নিয়েছে তা জিডিপির ১৩ শতাংশ।”

[আরও পড়ুন : দাম বাড়ছে মদ ও মোবাইলের, সস্তা হল কোন কোন পণ্য? দেখে নিন একনজরে]

তবে এই বাজেট নিয়েও সোশ্যাল মিডিয়ায় কম ট্রোল হয়নি। কেউ সিনেমার সিনের উল্লেখ করে মশকরা করেছেন। তো কেউ আবার দাবি করেছেন তাঁরা বুঝতেই পারেননি। এবারের সাধারণ বাজেটে আমজনতার জন্য কিছু থাকুক আর না থাকুক, তাতে নেটিজেনদের বিনোদনের মালমশলা যে ঠাসা ছিল, তা হলফ করে বলাই যায়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement