BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গরিবের দল’ হওয়ার চেষ্টায় কংগ্রেস! বিমান নয়, চিন্তন শিবিরে রাহুল-সহ নেতারা যাবেন ট্রেনে

Published by: Subhajit Mandal |    Posted: May 10, 2022 3:46 pm|    Updated: May 10, 2022 7:40 pm

Rahul Gandhi, other Congress leaders to travel by train for upcoming Chintan Shivir | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: বড়লোকের মতো ঠাঁটবাট অতীত। এবার আম আদমির দল হতে চায় কংগ্রেস। ‘গরিবের দলে’র মতো ভাবমূর্তি গড়ে তোলার লক্ষ্যে এবার দলের চিন্তন শিবিরে যাওয়ার জন্য রেলপথ বেছে নিলেন রাহুল গান্ধী-সহ শীর্ষ কংগ্রেস (Congress) নেতারা। সোমবার শোনা যাচ্ছিল দিল্লি থেকে ট্রেনে করে উদয়পুরের চিন্তন শিবির যাবেন রাহুল গান্ধী। কংগ্রেস সূত্রের খবর শুধু তিনিই নন, কর্মসমিতির সবাই যেতে পারেন ট্রেনে। নিরাপত্তা সংক্রান্ত বিষয় অবশ্য সেক্ষেত্রে বড় বাধা।

আগামী ১৩ থেকে ১৫ মে রাজস্থানের উদয়পুরে কংগ্রেসের ‘চিন্তন শিবির’ আয়োজিত হতে চলেছে। গোটা দেশ থেকে মোট ৪২২ জন নেতা উদয়পুরের ওই শিবিরে অংশ নেবেন। কংগ্রেস সূত্রের খবর,  সেখানেই নাকি রাহুল গান্ধী (Rahul Gandhi) জানিয়েছেন, দিল্লি থেকে তিনি বিমানের বদলে ট্রেনে উদয়পুর যাবেন।

[আরও পড়ুন: গলায় ফাঁস লেগেই কাশীপুরের বিজেপি নেতার মৃত্যু, হাই কোর্টে জমা পড়ল ময়নাতদন্তের রিপোর্ট]

সূত্রের খবর, রাহুলের সঙ্গে জনা পঞ্চাশেক নেতা ট্রেনেই দিল্লি যাবেন। এদের মধ্যে কংগ্রেস ওয়ার্কিং কমিটির হেভিওয়েট সদস্যরাও রয়েছেন। ট্রেনে রাহুলের সফরসঙ্গী যাঁরা হবেন, তাঁদের মধ্যে রয়েছেন জয়রাম রমেশ, পবন বনসলরাও। কংগ্রেসের তরফে নাকি ইতিমধ্যেই একটি ট্রেনের দু’টি কামরাও রিজার্ভ করা হয়েছে। কংগ্রেসের দাবি, রাহুল-সহ ওয়ার্কিং কমিটির সদস্যরা বিমান ছেড়ে ট্রেনে যাত্রা করলে কংগ্রেসকে সাধারণ মানুষের দল হিসাবে তুলে ধরা যাবে।

[আরও পড়ুন: পাশে মা-বাবা, বিকিনি পরে জন্মদিনের কেক কাটলেন আমিরকন্যা, ‘নির্লজ্জ’, কটাক্ষ নেটিজেনদের]

আসলে, প্রায় আট বছর কেন্দ্রে ক্ষমতায় নেই কংগ্রেস। একে একে হাতছাড়া হয়েছে বেশিরভাগ রাজ্য। এই মুহূর্তে একার ক্ষমতায় গোটা দেশের মাত্র দু’টি রাজ্যে ক্ষমতায় সোনিয়া গান্ধীরা (Sonia Gandhi)। স্বাভাবিকভাবেই টান পড়েছে দলের কোষাগারে। বহুদিন আগেই দলের নেতাদের বলে দেওয়া হয়েছে, খরচে যতটা সম্ভব রাশ টানতে হবে। বিমানের জায়গায় যতটা সম্ভব ট্রেনে যাতায়াত করতে হবে। রাহুল গান্ধী নিজেই সেটার উদাহরণ তুলে ধরতে চান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে