২৬ আশ্বিন  ১৪২৬  সোমবার ১৪ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৬ আশ্বিন  ১৪২৬  সোমবার ১৪ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীকে কাশ্মীরে যাওয়ার চ্যালেঞ্জ জানিয়ে রীতিমতো ব্যাকফুটে জম্মু-কাশ্মীরের বিদায়ী রাজ্যপাল সত্যপাল মালিক। প্রাক্তন কংগ্রেস সভাপতির পালটা চাল সামলাতে বেশ বেসামাল হতে হচ্ছে তাঁকে। বুধবার সত্যপাল মালিককে রাহুলের কটাক্ষ, “কোনও শর্ত আরোপ করছি না। ঠিক কবে কাশ্মীরে আসব শুধু বলুন।”

[আরও পড়ুন: ১৫ আগস্ট কাশ্মীর যাচ্ছেন না অমিত শাহ, জল্পনা ওড়াল স্বরাষ্ট্রমন্ত্রক]

ঘটনার সূত্রপাত গত শনিবার। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের পর রাহুল বলেন, কাশ্মীর থেকে বেশ কিছু অশান্তির খবর পাওয়া যাচ্ছে। কাশ্মীরবাসী ভাল নেই। কেন্দ্রশাসিত অঞ্চলে ঠিক কী ঘটছে, তা জানাতে মুখ খুলতে হবে প্রধানমন্ত্রীকে। কংগ্রেস নেতার সেই মন্তব্যের প্রেক্ষিতে সত্যপাল মালিক বলেন, “রাহুল ভুয়ো খবরে বিভ্রান্ত হয়েছেন। কাশ্মীরের পরিস্থিতি দিল্লিতে বসে বোঝা সম্ভব নয়। আমি ওনাকে চ্যালেঞ্জ করছি কাশ্মীরের পরিস্থিতি জানতে হলে কাশ্মীরে আসুন। আমি আপনার জন্য বিমানের ব্যবস্থা করছি।” সত্যপালের চ্যালেঞ্জ গ্রহণ করে রাহুল বলেন, “বিমানের প্রয়োজন নেই। শুধু কাশ্মীরের মানুষের সঙ্গে কথা বলার, নেতাদের সঙ্গে দেখা করার এবং সেনাবাহিনীদের জওয়ানদের সঙ্গে কথা বলার স্বাধীনতা চাই। আমার সঙ্গে বিরোধী দলের প্রতিনিধিরাও কাশ্মীরে যেতে চান।”

[আরও পড়ুন: সাহসিকতার স্বীকৃতি, স্বাধীনতা দিবসেই বীর চক্র সম্মানে ভূষিত হবেন অভিনন্দন]

রাহুল গান্ধীর এই জবাবে কিছুটা অপ্রস্তুতে পড়ে যান সত্যপাল মালিক। তিনি এর জবাবে বলেন, “রাহুল গান্ধী আগে থেকেই কাশ্মীরে আসার শর্ত দিচ্ছেন। আসলে তিনি সদলবলে এসে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করছেন।” রাহুল সত্যপাল মালিকের এই কটাক্ষেরও জবাব সপাটে দিলেন। তিনি জানালেন, “প্রিয় সত্যপাল মালিকজি। আমার টুইটের দুর্বল উত্তর আপনি দিয়েছেন। আমি জম্মু ও কাশ্মীর যাওয়ার আমন্ত্রণ গ্রহণ করছি। কোনও শর্ত নেই।” এখন দেখার সত্যপাল মালিক রাহুলের এই নয়া প্রস্তাবের কী জবাব দেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং