Advertisement
Advertisement
Rahul Gandhi

বিদায় ওয়ানড়, অধিবেশনের প্রথম দিন সাংসদ পদ থেকে ইস্তফা রাহুলের

রাহুলের ইস্তফাপত্র গ্রহণ করেছেন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব।

Rahul Gandhi resigns from Wayanad seat
Published by: Amit Kumar Das
  • Posted:June 24, 2024 6:43 pm
  • Updated:June 24, 2024 6:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদ অধিবেশনের প্রথম দিন কেরলের ওয়ানড় লোকসভা আসনের সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন রাহুল গান্ধী। সোমবার অধিবেশনের শুরুতেই লোকসভার প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাবের হাতে তুলে দিলেন নিজের ইস্তফা পত্র। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন স্পিকার। ফলে এখন থেকে শুধুমাত্র উত্তরপ্রদেশের রায়বারেলি লোকসভা কেন্দ্রের সাংসদ হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করবেন রাহুল।

চব্বিশের লোকসভা নির্বাচনে ওয়ানড় ও রায়বরেলি দুই আসন থেকেই জিতেছেন সোনিয়াপুত্র। ফলে নিয়ম অনুযায়ী একটি আসন ছাড়তেই হতো তাঁকে। গান্ধীদের গড় রায়বরেলি রাখতে ওয়ানড় ছাড়ার সিদ্ধান্ত নেন কংগ্রেস (Congress) সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি যে ওয়ানড়ের প্রতিনিধিত্ব ছাড়ছেন রবিবারই সোশাল মিডিয়ায় সে বার্তা দিয়ে ওয়ানড়ের জনগণকে কৃতজ্ঞতা জানান। সোশাল মিডিয়ায় লেখেন, তাঁর জীবনের কঠিন সময়, যখন তাঁকে পদে পদে অপমান করা হচ্ছিল, ছোট করা হচ্ছিল, বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছিল, তখন নিঃশর্ত ভালোবাসা দিয়ে নিজেদের জনপ্রতিনিধিকে আগলে রেখেছেন ওয়ানড়বাসী (Wayanad)। সংসদে তাঁদের ‘কণ্ঠ’ হয়ে ওঠার জন্য তিনি গর্বিত। এটাই সবচেয়ে বড় প্রাপ্তি।

Advertisement

[আরও পড়ুন: ‘রাজ্যের হাতে ফেরানো হোক মেডিক্যালের প্রবেশিকা’, NEET নিয়ে মোদিকে চিঠি মমতার]

পাশাপাশি তাঁর জায়গায় বোন প্রিয়াঙ্কাকে যে ওয়ানড়ের প্রার্থী করা হচ্ছে সে বার্তা দিয়ে রাহুল সোশাল মিডিয়ায় লেখেন, “ওয়ানড় ছেড়ে আসতে হওয়ায় আমি দুঃখিত। কিন্তু আমার সান্ত্বনা হল, আমার বোন প্রিয়াঙ্কা ওখানে আপনাদের প্রতিনিধিত্ব করবে। সুযোগ পেলে প্রিয়াঙ্কা ভালো কাজ করবেন বলে আমি বিশ্বাস করি।”

Advertisement

[আরও পড়ুন: অযোধ্যায় বিজেপি বধের নায়ক দলিত অবধেশের হাত ধরে সংসদে ‘মেগা এন্ট্রি’ অখিলেশের]

একইসঙ্গে এদিন সংসদের প্রথম দিনই কার্যত ঝড় তুলতে দেখা যায় বিরোধীদের। সরকারকে চাপে ফেলতে সংসদের বাইরে সংবিধানের কপি হাতে বিক্ষোভে শামিল হয় বিরোধী INDIA জোট। কংগ্রেসের সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গে থেকে শুরু করে বিরোধী নেতৃত্বরা। সংবিধানের কপি হাতে নিয়ে গান্ধীমূর্তির পাদদেশ থেকে নতুন সংসদ ভবন পর্যন্ত মিছিলে হাঁটেন বিরোধী সাংসদরা। সেখানেই রাহুল গান্ধী বলেন, ‘মোদি-শাহরা দেশের সংবিধানের উপর আঘাত হানতে চাইছেন, কিন্তু কোনও ক্ষমতা, কোনও শক্তিই সংবিধানকে ছুঁতে পারবেন না।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ