২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাহুলের কথায় রাজনীতিবিদদের মাথা হেঁট হয়েছে, বললেন জেটলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 21, 2018 8:16 pm|    Updated: August 12, 2021 5:55 pm

Rahul Gandhi Speech About French President hurts Indian Political image

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জড়িয়ে ধরার পর থেকে বারবার শিরোনামে চলে আসছেন রাহুল গান্ধী। কখনও প্রশংসিত হচ্ছেন, কখনও আবার ঘোর সমালোচিত হচ্ছেন। এবার রাহুলের সমালোচকদের দলে নাম লেখালেন অরুণ জেটলিও। তবে তিনি মোদিকে আলিঙ্গন করা নিয়ে কিছু বলেননি। তাঁর আপত্তি ফরাসী প্রেসিডেন্টকে করা মন্তব্য নিয়ে।

আলিঙ্গন প্রসঙ্গে বাকযুদ্ধ থেকে বিরত থাকার সিদ্ধান্ত রাহুল গান্ধীর ]

রাফালে চুক্তি নিয়ে শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনকে একহাত নেন রাহুল গান্ধী। বলেন, প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্টের এমন কোনও চুক্তি হয়নি যেখানে লেখা রয়েছে রাফালে নিয়ে ভারত সরকার কোনও তথ্য প্রকাশ করতে পারবে না। রাহুলের এই মন্তব্যের পর লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন বলেন, ফ্রান্সের প্রেসিডেন্টের কথা সভাকক্ষে টেনে আনা উচিত হয়নি রাহুলের। এবার সেই একই সুর শোনা গেল অরুণ জেটলির গলাতেও। তিনিও বললেন, রাহুল গান্ধী মিথ্যাচার করেছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাকরনের সঙ্গে তাঁর কোনও কথাই হয়নি। এতে তিনি নিজেই নিজের বিশ্বাসযোগ্যতা নষ্ট করেছেন। শুধু তাই নয়। রাহুল গান্ধীর এই বক্তব্যের পর বিশ্বের কাছে মাথা নত হয়েছে ভারতীয় রাজনীতিবিদদের। কেন্দ্রীয় বা রাজ্যের প্রশাসনের সঙ্গে কথোপকথন কেউ ভুলভাবে উদ্ধৃত করতে পারে না। যদি কেউ একবার এমন কাজ করেন, তাহলে মানুষ কখনও তার উপস্থিতিতে কোনও কথা বলবে না।

তিন তালাকের বিরোধিতা, কট্টরপন্থীদের নিশানায় দুই মহিলা ]

শুক্রবার লোকসভায় মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন রাহুল গান্ধী। কথা প্রসঙ্গেই রাফালে চুক্তির কথা তোলেন তিনি। বলেন, ভারত ও ফ্রান্সের মধ্যে এমন কোনও চুক্তি নাকি সই করা হয়নি। মার্চ মাসে তিনি ফ্রান্সে যান। সেখানে তিনি নিজে ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেন। তখনই নাকি তিনি এই চুক্তি সম্পর্কে “মিথ্যাচার”-এর কথা জানতে পারেন। ভারত চাইলে রাফালের নাম প্রকাশ্যে আনতেই পারেন। রাহুলের এই ব্যাখ্যার সময় হট্টোগোল শুরু করেন বিজেপি সাংসদরা। বাধ্য হয়ে কিছুক্ষণের জন্য অধিবেশন মুলতুবি করতে বাধ্য হলেন স্পিকার সুমিত্রা মহাজন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে