BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মানবিকতার নজির! পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে রাস্তায় নামলেন রাহুল গান্ধী

Published by: Paramita Paul |    Posted: May 16, 2020 8:03 pm|    Updated: May 16, 2020 8:03 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি: এতদিন দূর থেকে আস্বাস দিয়েছেন। সরকারের সমালোচনা করেছেন। এবার পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে সরাসরি পথে নামলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। শনিবার দিল্লির সুখদেব বিহারের ফ্লাইওভার ধরে হেঁটে বাড়ি ফিরছিলেন ওঁরা। সেইসময় তাঁদের সঙ্গে দেখা করেন রাহুল। পরে তাঁদের বাড়ি ফিরিয়ে দেওয়ার ব্যবস্থাও করেন। অভিযোগ, রাহুল দেখা করে ফেরার পরেই ওই শ্রমিকদের আটক করা হয়। যদিও সেকথা অস্বীকার করে দিল্লি পুলিশ।

এদিন বিকেলে সুখদেব বিহার ফ্লাইওভারের পাশে তখন মাথায় হাত দিয়ে বসে আছেন মধ‌্যপ্রদেশের কয়েকজন পরিযায়ী শ্রমিক।তাঁরা হরিয়ানা থেকে হেঁটে হেঁটে ফিরছিলেন। দলে ছিলেন প্রায় ১৫-২০ জন। হঠাৎই সেখানে এসে থামে কয়েকটি গাড়ি। সাদা কুরতা, কালো ট্রাউজার ও মুখে মাস্ক নিয়ে একজন এসে ফুটপাতে বসেন তাঁদের সামনে। জানতে চান তাঁদের সমস‌্যার কথা। কথা বলতে বলতেই সামনে এসে যায় মাস্কে মুখ ঢাকা যুবকের পরিচয়। তিনি প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর সামনেই ঝরঝর করে কেঁদে ফেলেন অনেকে।জবাবে, রাহুল তাঁদের শক্ত হতে বলেন। এই আশ্বাসও দেন যে তাঁদের বাড়ি ফেরার ব‌্যবস্থা তিনি করে দেবেন। কংগ্রেস সূত্রের খবর, সেখানে দাঁড়িয়েই রাহুল গান্ধী যুব কংগ্রেস ও দিল্লি প্রদেশ কংগ্রেস নেতৃত্বকে নির্দেশ দেন এই শ্রমিকদের ফেরার ব‌্যবস্থা করতে। একইসঙ্গে পর্যাপ্ত খাওয়ার ও জলের ব‌্যবস্থা করার কথাও বলেন তিনি।

[আরও পড়ুন : আইন ভাঙার অভিযোগ, মধ্যপ্রদেশে গ্রেপ্তার তবলিঘি জামাতের ৬৪ জন বিদেশি সদস্য]

কংগ্রেসের একাশের অভিযোগ, রাহুল সেখান থেকে চলে যাওয়ার পরই পুলিশ এসে সেই শ্রমিকদের আটক করে। যদিও পুলিশের পক্ষ থেকে সেই দাবি নস‌্যাৎ করা হয়েছে। কিন্তু দিল্লি পুলিশের পক্ষ থেকে এর জবাবে দু’ধরনের বক্তব‌্য সামনে এসেছে। এক পক্ষের বক্তব‌্য, রাহুলের কয়েকজন অনুগামীই তাঁদের একটি গাড়িতে করে কোথাও নিয়ে যান। অন‌্যপক্ষের দাবি, পুলিশের পক্ষ থেকে শ্রমিকদের শুধু বলা হয়েছে যাতে সামাজিক দূরত্ব বজায় রাখা হয়। ভুল করেও যেন কোনও গাড়িতে গাদাগাদি করে না উঠে পড়েন তাঁরা।

[আরও পড়ুন : অশান্তির পর দুই সন্তান ও স্ত্রীকে গুলি করে খুন, আত্মঘাতী CRPF কর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement