BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আমেঠিতে হারের আশঙ্কা, রাহুলের জন্য নিরাপদ আসনের খোঁজে কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: January 23, 2019 10:44 am|    Updated: January 23, 2019 10:44 am

Rahul to fight in multiple seats

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেঠিকে আর নিরাপদ মনে করছে না গান্ধী পরিবার। নিজেও তাই ভাবছেন রাহুল গান্ধী। তাই আসন্ন লোকসভা ভোটে আমেঠির পাশাপাশি আরও একটি কেন্দ্র থেকে ভোটে লড়ার সিদ্ধান্ত নিতে পারেন কংগ্রেস সভাপতি। আমেঠি ছাড়া রাহুলের জন্য আরও দু’টি সেফ সিট বাছা হয়েছে।

[কংগ্রেসকে আক্রমণ করতে এবার মোদির হাতিয়ার রাজীব গান্ধীর মন্তব্য]

কংগ্রেসের দলীয় সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, আমেঠি থেকে অন্যবারের মতো রাহুল প্রার্থী হচ্ছেনই। কিন্তু শুধু আমেঠি থেকে দাঁড়ানোটা এবার খুব ঝুঁকির হবে। দুর্ঘটনাবশত রাহুল যদি একমাত্র আসনে লড়ে হেরে যান তাহলে প্রচণ্ড সমস্যায় পড়ে যাবে কংগ্রেস। জাতীয় রাজনীতিতে কংগ্রেসের কাছে তা বিপর্যয়ের শামিল হবে। এ ব্যাপারে তাই কোনও ঝুঁকি নিতে নারাজ শতাব্দীপ্রাচীন দল। রাহুলকে দলীয় নেতৃত্ব পরামর্শ দিয়েছে আমেঠির পাশাপাশি আরও একটি নিরাপদ আসনে দাঁড়াতে।

[জোটসঙ্গী শিব সেনার মানভঞ্জনে বড় পদক্ষেপ মহারাষ্ট্রের বিজেপি সরকারের]

দলীয় সূত্রে খবর, রাহুলের জন্য তিনটি আসন বাছা হয়েছে। এই তিনটি হল, উত্তরপ্রদেশের আমেঠি, মহারাষ্ট্রের নান্দেড় এবং মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া। আমেঠির তুলনায় বাকি দুটি আসনে রাহুলের জেতার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল। সূত্রের খবর, আহমেদ প্যাটেল এবং কংগ্রেস শীর্ষ নেতৃত্ব মনে করছে, আমেঠিতে রাহুল যদি সামান্য ব্যবধানে হেরেও যান তাহলে নিশ্চিতভাবে মুখরক্ষা করবে আরেকটি আসন। এই অবস্থায় দু’টি আসনে কংগ্রেস সভাপতির মনোনয়নের সিদ্ধান্ত অনেকটাই পাকা বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ২০১৪ সালের ভোটে আমেঠি কেন্দ্রে স্মৃতি ইরানিকে পরাজিত করেছিলেন রাহুল। সম্প্রতি স্মৃতি হুমকি দিয়েছেন, এবার রাহুলকে তিনি হারাবেনই। আমেঠি থেকে রাহুলের জয় সহজ হবে না। কংগ্রেস নেতৃত্বের আশঙ্কা, রাহুলকে হারাতে আমেঠিতে পুলিশ, প্রশাসন-সহ সব মেশিনারি কাজে লাগাবে যোগী আদিত্যনাথের সরকার। শুধু তাই নয়, আমেঠিতে কংগ্রেসের শক্তপোক্ত ভোটব্যাংকে যে ভাঙন ধরেছে সে খবরও এসে পৌঁছেছে হাইকমান্ডের কাছে। তাই, এবার ঝুঁকি নিতে নারাজ কংগ্রেস। যদিও কংগ্রেসের পক্ষ থেকে এ ব্যাপারে কোনও উচ্চবাচ্য করা হয়নি। তবে, আমেঠিতে জয়ের আশা এখনই ছাড়ছেন না রাহুল। নিজের কেন্দ্র দখলে রাখতে এবার তোড়জোড়ও শুরু করছেন তিনি। মঙ্গলবারই সেখানে সভা করার কথা কংগ্রেস সভাপতির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×