BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

প্রিয়াঙ্কার সঙ্গে সাক্ষাতের দাবি, উত্তরপ্রদেশ কংগ্রেস কার্যালয়ে বিক্ষোভ রাজস্থানের বেকারদের

Published by: Kishore Ghosh |    Posted: November 30, 2021 7:34 pm|    Updated: November 30, 2021 7:34 pm

Rajasthan jobless congress supporter protest at UP Congress office | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটে জিতলেই ২০ লাখ যুবককে চাকরি দেওয়া হবে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচনকে সামনে রেখে প্রতিশ্রুতি দিয়েছে উত্তরপ্রদেশ কংগ্রেস (Congress)। প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া (Priyanka Gandhi Vadra) স্লোগান দিয়েছেন, “আমি একজন মহিলা, লড়াইটা জানি”। প্রিয়াঙ্কার এই স্লোগান প্ল্যাকার্ডে লিখে উত্তরপ্রদেশ কংগ্রেসের লখনউয়ের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস শাসিত রাজস্থানের (Rajasthan) একদল বেকার যুবক। যাঁরা নিজেদের কংগ্রেস সমর্থক বলেও পরিচয় দিয়েছেন। বিক্ষোভকারীরা প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার সঙ্গে দেখা করতে চান।

বিক্ষোভকারীরা জানিয়েছেন, তাঁরা রাজস্থান বিধানসভা ভোটের আগে দলের (কংগ্রেসের) পাশে ছিলেন। কিন্তু সে-রাজ্যের কোনও নেতা তাঁদের সাহায্য করেননি। উত্তরপ্রদেশে আসতে তাঁদের একপ্রকার বাধ্য করা হয়েছে। এই বিষয়ে প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার সঙ্গে কথা বলতে চান তাঁরা।

খোলা আকাশের নীচে গত তিনদিন ধরে একটানা বিক্ষোভ চালাচ্ছেন রাজস্থানের এই বেকার যুবকেরা। তাঁদের আশা, নিশ্চয়ই উত্তরপ্রদেশ কংগ্রেসের কোনও নেতা প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া বা রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলতের (Ashok Gehlot) সঙ্গে তাঁদের সমস্যা নিয়ে কথা বলবেন। যদিও এখনও তেমন কিছু ঘটেনি।

[আরও পড়ুন: পেট্রল-ডিজেলের কর বাবদ এক বছরে দ্বিগুণ রোজগার কেন্দ্রের, রাজ্যের প্রাপ্তি নগণ্য]

রাজস্থান আনএমপ্লয়মেন্ট ইউনিফিল্ড ফেডারেশনের সভাপতি উপেন যাদব (Upen Yadav) বলেন, “আমরা মার খেতে বা গ্রেপ্তার হতে রাজি আছি, কিন্তু দলের নেতাদের প্রতিশ্রতি ছাড়া এখান থেকে নড়ব না।” রাজস্থানে বিধানসভা নির্বাচনের আগে বেকার সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস, সেকথাও মনে করিয়ে দেন তিনি।

উপেন জানান, তিনি এর আগে সমস্যার কথা জানিয়ে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার সঙ্গে দেখা করেছিলেন। দেখা করেন অশোক গেহলতের সঙ্গেও। সেইসব ছবিও রয়েছে তাঁর কাছে। এছাড়াও সংবাদ মাধ্যমকে রাজস্থান সরকারের একটি চিঠি দেখান উপেন। সেই চিঠিতে সমস্যার সমাধান করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। যদিও কাজের কাজ হয়নি বলেই জানাচ্ছেন রাজস্থানের বেকার যুবকদের নেতা। সেই কারণেই রাজস্থান থেকে লখনউতে ছুটে আসা।

[আরও পড়ুন: দ্বিতীয় ঢেউয়ে ৮১ শতাংশ কার্যকর ছিল কোভিশিল্ড, ওমিক্রন রুখতে সক্ষম ভারতের ভ্যাকসিন?]

উত্তরপ্রদেশের কংগ্রেস নেতাদের বক্তব্য, পুরো বিষয়টা সাজানো। বিক্ষোভকারীরা বিজেপি সমর্থক। যদিও একথা মানতে চাননি উপেন যাদভ। তিনি বলেন, “টুইটারে সাড়ে চার লাখ ফলোয়ার আমার। পুরনো পোস্টে গেলেই দেখা যাবে, আমি কংগ্রেস সমর্থক।” উপেন আরও বলেন, “যদি কোনও কংগ্রেস নেতা প্রমাণ করতে পারেন আমি বিজেপি সমর্থক, তাহলে সমস্ত বিক্ষোভকারী প্রতিবাদস্থল ছেড়ে চলে যাব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে