BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জেলে আত্মহত্যার চেষ্টা রাজীব গান্ধীর হত্যাকারী নলিনীর

Published by: Monishankar Choudhury |    Posted: July 21, 2020 1:40 pm|    Updated: July 21, 2020 1:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলেই আত্মহত্যার চেষ্টা করল ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারী নলিনী শ্রীহরণ। তার আইনজীবী জানিয়েছেন, সোমবার গভীর রাতে নিজের জীবন শেষ করে দেওয়ার চেষ্টা করে তামিল বিদ্রোহী সংগঠন LTTE’র সদস্য নলিনী।

[আরও পড়ুন: বিক্রি হবে বেশিরভাগ শেয়ার, রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সংখ্যা অর্ধেক করার পথে কেন্দ্র!]

বিগত প্রায় ২৯ বছর ধরে তামিলনাড়ুর ভেলোরের মহিলা কারাগারে বন্দি রয়েছে নলিনী। তার আইনজীবী পুগালেনথি জানিয়েছেন, এর আগে কখনও আত্মহত্যার চেষ্টা করেনি তাঁর মক্কেল। ওই আইনজীবী আরও জানান, যাবজ্জীবনের সাজাপ্রাপ্ত আরও এক মহিলা বন্দীর সঙ্গে ঝামেলা হয় নলিনীর। তারপর সেই বিষয়টি নিয়ে জেলের ভারপ্রাপ্ত আধিকারিকের কাছে অভিযোগ জানে অন্য বন্দিরা। ওই ঘটনার পরই আত্মহত্যার চেষ্টা করে নলিনী। কিছুটা সন্দেহ প্রকাশ করে ওই তামিল বিদ্রোহীর আইনজীবী বলেন, “সে এমন কাজ এর আগে কখনও করেনি। তাই আমি সত্যি ঘটনাটা জানতে চাই।”

প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে হত্যার দায়ে জেলে রয়েছে নলিনীর স্বামী মুরুগানও। নিজের আইনজীবীর মাধ্যমে ভেলোর জেল থেকে পুঝাল জেলে নলিনীর বদলির আরজি জানিয়েছে সে। এই মর্মে শীঘ্রই আইনি প্রক্রিয়া শুরু করার কথা জানান পুগালেনথি। উল্লেখ্য, রাজীব গান্ধি হত্যা মামলায় নলিনী-সহ ৭ জনকে দোষী সাব্যস্ত করে TADA আদালত৷ ১৯৯১ সালের ২১ মে তামিলনাড়ুর শ্রীপেরুমবুদুর একটি নির্বাচনী জনসভায় তত্‍কালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধিকে হত্যা করে LTTE’র আত্মঘাতী বিদ্রোহী৷

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরের শেষে মুক্তির দাবিতে অনশনে বসেছিল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নলিনী শ্রীহরণ।তার দাবি ছিল, প্রায় তিন দশক ধরে সে এবং তার স্বামী মুরুগান জেলে রয়েছে। তাই অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। এই আবেদন করে জেল কর্তৃপক্ষকে একটি চিঠিও লিখেছিল। কিন্তু, তাতে কোনও কাজ হয়নি। ঠিক একমাস বাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মাদ্রাজ হাই কোর্টের প্রধান বিচারপতি অমরেশ্বর প্রতাপ সাহির কাছে তার ও স্বামী মুরুগানের স্বেচ্ছামৃত্যুর আবেদন জানায় নলিনী। যদিও তাতে বিশেষ ফল হয়নি। এবার ‘আত্মহত্যা’র চেষ্টা করে ফের জল্পনা উসকে দিল সে।

[আরও পড়ুন: ‘করোনা রুখতে নিরাপদ নয় ভালভ-যুক্ত N-95 মাস্ক’, সতর্ক করল স্বাস্থ্যমন্ত্রক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement