Advertisement
Advertisement
Rajya Sabha MPs

রাজ্যসভার বিদায়ী সাংসদদের সংবর্ধনায় বিশেষ আয়োজন, গান গাইবেন দোলা সেন, রূপা গঙ্গোপাধ্যায়রা

আর কারা কারা অংশগ্রহণ করবেন অনুষ্ঠানে?

Rajya Sabha to organise special feliciation programme for retiring MPs | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 23, 2022 9:57 pm
  • Updated:March 23, 2022 9:57 pm

নন্দিতা রায়, নয়াদিল্লি: তাঁদের গোটা বছর কাটে একে অপরের নীতির সমালোচনা করে। দলের নীতির সমালোচনা করতে গিয়ে কখনও কখনও ব্যক্তি আক্রমণের পর্যায়েও পৌঁছে যায়। কথা হচ্ছে সাংসদদের। সারাবছর যাদের টিভির পর্দায় দেখা যায় কাদা ছোঁড়াছুঁড়ি করতে। কিন্তু তাঁদের মধ্যেও সৌহার্দ্য আছে। তাঁদের মধ্যেও রয়েছে সৌজন্য। সেই সৌজন্য থেকেই দলমত নির্বিশেষে রাজ্যসভার বিদায়ী সাংসদদের সংবর্ধনা দিতে চলেছেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। সেজন্য আয়োজন করা হচ্ছে বিশেষ অনুষ্ঠানেরও।

চলতি বছরেই রাজ্যসভা থেকে অবসর নিচ্ছেন করতে চলেছেন মোট ৭৭ জন সাংসদ। তাদের বিদাযী সম্বর্ধনা দিতে চলেছেন উপ-রাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নায়ডু। মার্চের ৩১ তারিখ সন্ধ্যেবেলায় নায়ডুর বাসভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাতে রাজ্যসভার সাংসদরাই অংশ গ্রহণ করবেন।

Advertisement

[আরও পড়ুন: ‘সব সমস্যার জন্য দায়ী নেহরু’! কাশ্মীর ইস্যুতে ফের প্রথম প্রধানমন্ত্রীকে আক্রমণ নির্মলার]

সূত্রের খবর, মূলত ঘরোয়া ওই অনুষ্ঠানে সাংসদদের বিদায় সংবর্ধনা দেওয়ার পাশাপাশি সাংসদরা নিজেদের মতো গান-নাচের মাধ্যমে তাঁদের সম্মান প্রদর্শন করবেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পেয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার মুখপাত্র সুখেন্দু শেখর রায়। অনুষ্ঠানে গান গাওয়ার জন্য পাঁচ জন সাংসদকে নির্বাচন করা হয়েছে। তার মধ্যে রয়েছেন তৃণমূলের দোলা সেন, সংসদের মনোনীত সদস্য রূপা গঙ্গোপাধ্যায়, ডিএমকের ত্রিরুচি শিবা এবং আম আদমি পার্টির সঞ্জয় সিং।

Advertisement

[আরও পড়ুন: ‘বিয়ে মানেই নৃশংস পাশবিক প্রবৃত্তির লাইসেন্স নয়’, বৈবাহিক ধর্ষণ নিয়ে মন্তব্য হাই কোর্টের]

এবছর রাজ্যসভা থেকে যারা অবসর নিচ্ছেন, তাঁদের মধ্যে রয়েছে বহু হেভিওয়েট নাম। অধিকাংশই কংগ্রেসের সদস্য। বিজেপিরও বেশ কিছু হেভিওয়েট সদস্য রয়েছেন। আনন্দ শর্মা, পি চিদম্বরমের মতো নেতারা দীর্ঘদিন রাজ্যসভায় ছিলেন। এদের মধ্যে অনেকেরই হয়তো আর সংসদের উচ্চকক্ষে ফেরা হবে না। অন্তত অদূর ভবিষ্যতে তো নয়ই। তাই এই সাংসদদের সংবর্ধনা দিয়ে সৌজন্যের নজির গড়তে চলেছেন রাজ্যসভার সাংসদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ