BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়েইসি আসলে বিজেপির ‘চাচাজান’! উত্তরপ্রদেশ ভোটের আগে বিস্ফোরক কৃষক নেতা রাকেশ টিকায়েত

Published by: Subhajit Mandal |    Posted: September 15, 2021 1:24 pm|    Updated: September 15, 2021 2:00 pm

Rakesh Tikait alleged Asaduddin Owaisi and BJP were a team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার এআইএমআইএম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসিকে (Asaduddin Owaisi) তীব্র আক্রমণ শানালেন কৃষক নেতা রাকেশ টিকায়েত (Rakesh Tikait )। তাঁর দাবি, বিজেপি এবং ওয়েইসি একই দলের লোক। হায়দরাবাদের সাংসদ আসলে বিজেপির ‘চাচাজান’।

গত রবিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adithyanath) করা একটি মন্তব্যে আপাতত সরগরম সেরাজ্যের রাজনীতি। এক জনসভায় যোগী বলেন, আগে (অখিলেশ যাদব মুখ্যমন্ত্রী থাকাকালীন) রাজ্যের সব মানুষ রেশন পেত না। কারণ, ‘আব্বাজান’ বলা লোকেরাই সব রেশন নিয়ে চলে যেত। মুখ্যমন্ত্রীর সেই ‘আব্বাজান’ বক্তব্যেরই পালটা এবার ‘চাচাজান’ তত্ত্ব তুলে আনলেন কৃষক আন্দোলনের নেতা টিকায়েত। গতকাল এক সমাবেশে তিনি বলেন,”এবার উত্তরপ্রদেশে বিজেপির চাচাজান আসাদউদ্দিন ওয়েইসি এসে গিয়েছেন। ও যে করেই হোক বিজেপিকে জেতানোর চেষ্টা করবে।”

[আরও পড়ুন: এবার জিএসটির আওতায় আসছে পেট্রল-ডিজেল? সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে GST কাউন্সিল]

কৃষক নেতার বক্তব্য, “বিজেপি (BJP) এবং ওয়েইসি একই দল হিসাবে কাজ করছে। ওয়েইসি বিজেপির চাচাজান। ও বিজেপিকে প্রচুর গালাগালি দেবে। কিন্তু ওর বিরুদ্ধে কোনও মামলা করা হবে না। কারণ, বিজেপি ওর থেকে সাহায্য পায়। ওয়েইসি দুমুখো। ও কৃষকদের শেষ করে দেবে। ওঁদের ছক সমঝে চলতে হবে কৃষকদের। ভোটের সময়ও ওঁরা ষড়যন্ত্র করবে। তবে আমার বিশ্বাস পঞ্চায়েত নির্বাচনের মতোই এই এলাকার মানুষ বিপ্লব করবেন।”

[আরও পড়ুন: উত্তরাখণ্ড, কর্ণাটক, গুজরাটের পর এবার হিমাচলের মুখ্যমন্ত্রী বদল নিয়ে জল্পনা, কী বলছে বিজেপি?]

প্রসঙ্গত, চলতি বছর উত্তরপ্রদেশের রাজনীতিতে প্রবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েইসির মিম। রাজ্যের অন্তত ১০০টি আসনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন হায়দরাবাদের সাংসদ। ইতিমধ্যেই রাজ্যে বেশ কয়েক দফায় প্রচার সেরে ফেলেছেন ওয়েইসি। বিজেপিকে তীব্র সুরে আক্রমণও করেছেন তিনি। কিন্তু যোগীরাজ্যে ওয়েইসির এই আগমনে বিজেপির থেকে বেশি ভয় পাচ্ছেন, অন্য বিরোধীরা। তাঁদের ধারণা, উত্তরপ্রদেশে AIMIM-এর এই আগমনে আসলে সংখ্যালঘু ভোট কাটাকাটিতে আসলে সুবিধা পাবে বিজেপিই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×