BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অযোধ্যা যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদি! রাম মন্দির ট্রাস্টের বৈঠক নিয়ে তুঙ্গে জল্পনা

Published by: Monishankar Choudhury |    Posted: July 18, 2020 5:35 pm|    Updated: July 18, 2020 8:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির নির্মাণে ভূমিপূজার জন্য আগামী ৫ আগস্ট অযোধ্যা সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার রাম জন্মভূমিতে সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি রাম মন্দির ট্রাস্টের বৈঠকে জোরাল হয়েছে এমন জল্পনাই।

[আরও পড়ুন: আজাদ হিন্দ ফৌজের স্মৃতি উসকে মণিপুরে মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধের অস্ত্রভাণ্ডার]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, অযোধ্যার সার্কিট হাউসে ট্রাস্টের (Ram Janmabhoomi Teertha Kshetra Trust) বৈঠক চলছে। সেখানে উপস্থিত রয়েছেন উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্য সচিব অবনীশ কে অবস্থি ও অন্যান্যরা। এদিন, রাম মন্দির নির্মাণে ভূমিপূজা হবে? বিশ্ব হিন্দু পরিষদের মডেলটির কীভাবে আরও সুন্দর করে তোলা যায় এবং ভূমিপূজায় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো নিয়ে আলোচনা হবে ট্রাস্টের বৈঠকে। উল্লেখ্য, আগেই দেশজুড়ে রাম মন্দিরের মডেলটিকে দেশজুড়ে ঘোরানো হয়েছে এবং পূজাও করা হয়েছে। এমনকী কুম্ভ মেলায় সাধু-সন্তদের মতামতও নেওয়া হয়। ইতিমধ্যে গগনচুম্বী রাম মন্দির নির্মাণ করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনের বৈঠকে অংশ নেওয়ার জন্য মডেলটির নির্মাতা চন্দ্রকান্ত সোমপুরার প্রতিনিধিকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিনের বৈঠকের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হল ভূমিপূজার দিনক্ষণ ঠিক করা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতি সুনিশ্চিত করা। সূত্রের খবর, ৫ আগস্ট ভূমিপূজার দিন ধার্য করা হতে পারে। এবং ওই অনুষ্ঠানে উপস্থটি থাকতে পারেন প্রধানমন্ত্রী মোদি। ইতিমধ্যেই আমন্ত্রণ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন রাম মন্দির ট্রাস্টের অধ্যক্ষ নিত্যগোপাল দাস। যদিও এই খবর নিয়ে কোনও মন্তব্য করেনি প্রধানমন্ত্রীর দপ্তর। অনেকেই মনে করছেন, করোনা আবহে ভূমিপূজা নিয়ে কিছুটা মতান্তর রয়েছে ট্রাস্টের সদস্যদের মধ্যে। বিশেষ করে ট্রাস্টের সচিব চম্পত রায় ও অধ্যক্ষ নিত্যগোপাল দাসের মধ্যে তেমন বনিবনা হচ্ছে না বলেই খবর।

[আরও পড়ুন: দেখা হবে না দ্বাদশ শ্রেণির মার্কশিট, করোনা আবহে IIT তে ভরতির ক্ষেত্রে শিথিল নিয়ম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement