BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলিত মহিলাকে বিয়ে করুন, রাহুলকে পরামর্শ কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 30, 2017 5:53 am|    Updated: October 30, 2017 5:54 am

Ramdas Athawale’s suggestion to bachelor Rahul Gandhi, marry a Dalit

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বয়স প্রায় পঞ্চাশের কাছাকাছি। কিন্তু, এখনও ব্যাচেলর তিনি। আর তাই রাহুল গান্ধীকে কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালের পরামর্শ, একজন দলিত মহিলাকে বিয়ে করুন। এই দলিত নেতা বলেছেন, প্রয়োজনে কংগ্রেস সহ-সভাপতির জন্য পাত্রীও খুঁজে দেবেন তিনি। তাঁর দাবি, শুধুমাত্র মুখে কথায় দেশ থেকে জাতপাতের বিভেদ মুছে ফেলা সম্ভব নয়।

[বিয়ে নিয়ে প্রশ্নের কী জবাব দিলেন রাহুল গান্ধী?]

বহু ঝড়-ঝাপ্টা সামলে, ভারতীয় রাজনীতে এখন ধীরে ধীরে নিজের জায়গা তৈরি করে নিচ্ছেন রাহুল গান্ধী। গুজরাটে বিধানসভা ভোটের আগে কংগ্রেস সহ-সভাপতির সক্রিয়তায় রীতিমতো চিন্তায় শাসকদল। শোনা যাচ্ছে, আসন্ন সাংগঠনিক নির্বাচনের পর কংগ্রেস সভাপতির পদেও অভিষেক ঘটবে রাজীব পুত্রের। কিন্তু, ব্যক্তিগত জীবনে কবে থিতু হবেন রাহুল গান্ধী?  কবে বিয়ে করবেন তিনি?  তা নিয়ে কৌতুহলের শেষ নেই। আগেও বহুবার কৌশলে প্রসঙ্গটি এড়িয়ে গিয়েছেন তিনি। তবে সম্প্রতি দিল্লিতে এক অনুষ্ঠানে অলিম্পিক পদকজয়ী বক্সার বিজেন্দ্র সিংয়ে প্রশ্নের মুখে পড়ে বিয়ে নিয়ে মুখ খোলেন রাহুল। তিনি বলেন, বিয়েটা ভাগ্যের হাতে ছেড়ে দিয়েছেন। এই প্রেক্ষাপটে এবার কংগ্রেস সহ-সভাপতিকে একজন দলিত মহিলাকে বিয়ে করার পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে। তিনি বলেন,  ‘ উনি (রাহুল গান্ধী) মাঝেমধ্যেই দলিতদের বাড়িতে যান। তাঁদের সঙ্গে খাওয়াদাওয়া করেন। আমার মনে হয়, ওনার একজন দলিত মেয়েকেই বিয়ে করা উচিত। যদি প্রয়োজন হয়, আমি পাত্রী খুঁজে দেব।’  প্রসঙ্গত, এনডিএ-র অন্যতম শরিক রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া(আথাওয়ালে)-র সভাপতি রামদাস আথাওয়ালে। তিনি নিজেও দলিত সম্প্রদায়ের মানুষ।

[তাঁর হয়ে কে এত টুইট করে? উত্তর দিলেন রাহুল নিজেই]

তবে বিয়ের মতো একটি ব্যক্তিগত বিষয় নিয়ে রাহুল গান্ধীকে তিনি যে অপমান করতে চান না, তা জানাতে ভোলেননি রামদাস আথাওয়ালে। কেন্দ্রের এই মন্ত্রী বলেন, ‘রাহুল গান্ধীকে অপমান করার কোনও ইচ্ছা নেই। আমি শুধুমাত্র দেশবাসীর সামনে দৃষ্টান্ত তৈরির একটি প্রস্তাব রাখছি। ব্যক্তিগতভাবে আমি নিজেও একজন ব্রাহ্মণ মহিলাকে বিয়ে করেছি। দলিতদের সঙ্গে খাওয়াদাওয়া করে দেশ থেকে জাতিপাতের বিভেদ দূর করা সম্ভব নয়।’  বস্তুত, রাহুল গান্ধী এখন যে একজন রাজনৈতিক নেতা হয়ে উঠেছেন, তা স্বীকার করে নিয়েছেন সামাজিক ন্যায়মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রামদা আথাওয়ালে।

[গর্ভপাতের সিদ্ধান্ত সম্পূর্ণ স্ত্রীর, প্রয়োজন নেই স্বামীর অনুমতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে