BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শচীন ওয়াজে একা নন, আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক কাণ্ডে রয়েছে ‘অন্য খেলোয়াড়রা’ও!

Published by: Biswadip Dey |    Posted: March 17, 2021 6:11 pm|    Updated: March 17, 2021 6:11 pm

Recovery of explosive near Ambani residence: NIA to probe ‘other players’ involved in conspiracy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স (Reliance) কর্ণধার তথা দেশের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে বোমা উদ্ধারের ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA গ্রেপ্তার করেছে মুম্বইয়ের পুলিশ অফিসার শচীন ওয়াজেকে। কিন্তু এবার NIA জানিয়ে দিল, এই ঘটনায় ‘অন্য খেলোয়াড়রা’ও আছে, যাদের নির্দেশে কাজ করছিলেন শচীন।

নামপ্রকাশে অনিচ্ছুক তদন্তকারী দলের সদস্যদের দাবি, ওয়াজে এই কাণ্ডের একমাত্র অভিযুক্ত নন। তিনি কাজ করছিলেন অন্য কয়েকজনের নির্দেশে। শিগগিরি এই মামলায় অন্য অভিযুক্তদেরও জিজ্ঞাসাবাদ শুরু হতে চলেছে বলে দাবি তাঁদের। আম্বানির বাড়ির সামনে জিলেটিন স্টিক রাখার চক্রান্তের আড়ালে থাকা আরও গভীর রহস্যের সন্ধান মিলতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘বিহারের লোক টিকা পেল না কেন?’ ঝাড়গ্রাম থেকে বিজেপির বিরুদ্ধে ‘মিথ্যাচারে’র অভিযোগ মমতার]

আগেই মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখা ও হুমকি চিঠি পাঠানোর দায় নিয়েছে জঙ্গি গোষ্ঠী জইশ-উল-হিন্দ (Jaish Ul Hind)। টেলিগ্রাম অ্যাপে এক মেসেজ পাঠিয়ে তারা এই দায় স্বীকার করে। এদিকে তহসিন আখতার নামে ‘ইন্ডিয়ান মুজাহিদিন’ এক সদস্যকে নিজেদের হেফাজতে নিয়েছে দিল্লি পুলিশের বিশেষ শাখা। তাকে জেরা করে বহু তথ্য-প্রমাণ হাতে এসেছে বলে দাবি করেছে পুলিশ। সেই সঙ্গে পুলিশের দাবি, গোটা চক্রান্তের রূপরেখাই তাদের কাছে স্পষ্ট হয়ে গিয়েছে। শিগগিরি সম্পূর্ণ চক্রান্তের ব্যাপারে সকলকে জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে শচীনের গ্রেপ্তারিতে মহারাষ্ট্র সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। গেরুয়া শিবিরের এক মুখপাত্রের কথায়, ”শেষ পর্যন্ত শচীন ওয়াজেকে এনআইএ গ্রেপ্তার করেই নিল। তাঁকে বাঁচানোর চেষ্টা করে যাওয়া শিবসেনা সরকার কি এবার ক্ষমা চেয়ে শচীনের নারকো টেস্টের দাবি জানাবে?” গত ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার বাইরে ২০টি জিলেটিন স্টিক-সহ একটি গাড়ি উদ্ধার করা হয়। ঘটনার পর থেকেই কারমাইকেল রোডের নিরাপত্তা বাড়ানো হয়।

[আরও পড়ুন: ‘ছেঁড়া জিনসে শরীর দেখাচ্ছে মেয়েরা! এ কেমন সংস্কার?’, মসনদে বসেই বিতর্কে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement