BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভুয়ো TRP মামলায় আরও বিপাকে রিপাবলিক টিভি, গ্রেপ্তার চ্যানেলের অন্যতম শীর্ষকর্তা

Published by: Paramita Paul |    Posted: November 10, 2020 12:27 pm|    Updated: November 10, 2020 12:27 pm

Bengali news: Republic TV Distribution Head Arrested In Mumbai In Ratings Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুয়ো টিএরপি (Fake TRP) মামলায় ফের বিপাকে রিপাবলিক টিভি। এই মামলায় মঙ্গলবার গ্রেপ্তার হলেন সংশ্লিষ্ট মিডিয়ার এক শীর্ষ কর্তা। বাড়ি থেকেই তাঁকে গ্রেপ্তার করে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের বিশেষ তদন্তকারী দল। পুলিশ সূত্রে খবর, আজই তাঁকে আদালতে পেশ করা হবে। উল্লেখ্য, অন্য একটি মামলায় রিপাবলিক মিডিয়ার (Republic TV) এডিটর-ইনচিফ অর্ণব গোস্বামীও গ্রেপ্তার হয়েছেন।

রিপাবলিক নেটওয়ার্ক-সহ তিনটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমের বিরুদ্ধে চ্যানেলের টিআরপি (TRP) হেরফের করার অভিযোগ ওঠে। অভিযোগের তদন্ত করছে মুম্বই পুলিশ। সেই সূত্র ধরেই রিপাবলিক মিডিয়ার সহকারী ভাইস প্রেসিডেন্ট তথা ডিস্ট্রিবিউশনের দায়িত্বপ্রাপ্ত মুখ্য আধিকারিক ঘনশ্যাম দিলীপকুমার সিং-কে একাধিকবার জেরার মুখে পড়তে হয়েছিল। এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ আচমকাই তাঁর বাড়িতে হানা দেয় মুম্বই পুলিশের বিশেষ দল। থানের বাড়ি থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়। এখনও পর্যন্ত এই অভিযোগের তদন্তে নেমে ১২ জনকে গ্রেপ্তার করেছে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ।

[আরও পড়ুন : গণনার আগেই রক্তাক্ত বিহার! বিজেপি নেত্রীর স্বামীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা]

চ্যানেলের শীর্ষকর্তার গ্রেপ্তারি প্রসঙ্গে রিপাবলিক টিভির তরফে জানানো হয়, “রিপাবলিক মিডিয়ার উপর করেছে মুম্বই পুলিশ।” এদিকে ক্রাইম ব্রাঞ্চের আধিকারিক সচিন বাজে গ্রেপ্তারির খবরে সিলমোহর দিয়েছেন।তিনি জানান, “আজই ঘনশ্যাম সিংকে আদালতে তোলা হবে। আমরা ওঁনার পুলিশ হেফাজতের দাবি জানাব।”

উল্লেখ্য, সর্বভারতীয় ইংরেজি এই সংবাদমাধ্যমের বিরুদ্ধে টাকা দিয়ে ট্যাম রেটিং পয়েন্ট বা টিআরপি কেনার অভিযোগ আনেন মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিং। মুম্বই পুলিশের কমিশনার জানিয়েছিলেন, সুশান্ত মৃত্যুতে প্রচুর মিথ্যে খবরও ছড়িয়েছে। সেই মিথ্যে খবর ছড়ানোর ঘটনারই তদন্ত চলছে। আর তাতেই উঠে এসেছে এই টিআরপি বাড়িয়ে দেখানোর বিষয়টি। তিনি আরও অভিযোগ করেছিলেন, অনেক সময় টাকা দিয়ে রেটিং বাড়িয়ে দেখানো হয়। বিজ্ঞাপন বাবদ বেশি অর্থ পেতেই এই কাজ করে চ্যানেলগুলো। একে জোচ্চুরি বলেই ধরা হবে। 

[আরও পড়ুন : কাশ্মীরের সোপিয়ানে বানচাল সন্ত্রাসবাদী হামলার ছক, খতম ২ জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে