১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবশেষে স্বস্তি, ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত দিল্লির আবাসিক চিকিৎসকদের

Published by: Biswadip Dey |    Posted: December 31, 2021 10:54 am|    Updated: December 31, 2021 11:52 am

Resident doctors in Delhi called off their strike। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনের অস্থিরতার পরে অবশেষে স্বস্তি। ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত দিল্লির আবাসিক চিকিৎসকদের (Doctors)। শুক্রবার বেলা ১২টা থেকেই ফের কাজে ফিরবেন তাঁরা। দিল্লির (Delhi) যুগ্ম পুলিশ কমিশনার ও আবাসিক চিকিৎসকদের সংগঠন ফোর্ডার প্রতিনিধিদের মধ্যে হওয়া বৈঠকের পরই বরফ গলেছে বলে জানা গিয়েছে।

এপ্রসঙ্গে ফোর্ডার সভাপতি ড. মণীশ সর্বভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে জানিয়েছেন, ”গতকাল সন্ধ্যায় আমাদের সঙ্গে দিল্লির যুগ্ম পুলিশ কমিশনারের আলোচনা হয়েছে। দিল্লি পুলিশ চিকিৎসকদের বিরুদ্ধে জারি হওয়া এফআইআরগুলি বাতিল করার প্রক্রিয়া শুরু করেছে।” সেই সঙ্গে তিনি জানিয়েছেন, যুগ্ম কমিশনার একটি ভিডিও বার্তায় ডাক্তার ও পুলিশের মধ্যে বিশ্বাসের সম্পর্ক ফের গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

[আরও পড়ুন: COVID-19 Update: বর্ষশেষে ওমিক্রনের থাবা আরও চওড়া দেশে, করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত প্রায় ১৩০০]

২০২০ সালের ডিসেম্বর মাসে নিট (NEET Post Graduate) পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের জন্য সেই পরীক্ষা পিছিয়ে যায়। অবশেষে চলতি বছরের সেপ্টেম্বরে পরীক্ষা হয়। তার পরেও কাউন্সেলিং হয়নি। এর প্রতিবাদেই রাস্তায় নেমেছিলেন দিল্লির একাধিক হাসপাতালের চিকিৎসকেরা। সেই সময়ই পুলিশ ও চিকিৎসকদের মধ্যে ধ্বস্তাধ্বস্তি শুরু হয়। আন্দোলনকারীদের অভিযোগ ছিল, প্রতিবাদ মিছিলের সময় পুলিশ অন্যায়ভাবে হামলা চালিয়েছেন তাঁদের উপরে। এমনকী, মহিলাদের সঙ্গেও অভব্য আচরণ করা হয়েছে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিল পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছিল, দিল্লির গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ করে প্রতিবাদ করছিলেন চিকিৎসকেরা। রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হলে পুলিশের উপর হামলা করেছিল তারা।

পরে আন্দোলকারীদের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্যমন্ত্রী। বৈঠকে পুলিশের খারাপ আচরণের জন্য তিনি আক্ষেপ করলেও তাতে বরফ গলেনি। যদিও আন্দোলনের পথ থেকে সরে আসার সিদ্ধান্ত নেন দিল্লি এইমসের (Delhi AIIMS) আবাসিক চিকিৎসকরা। তবে তাঁরা জানিয়ে দিয়েছিলেন, আন্দোলনকারী চিকিৎসকদের প্রতি তাঁদের পূর্ণ সমর্থন থাকছে। অবশেষে পরিস্থিতি বদলাল। আন্দোলন বন্ধ করার সিদ্ধান্ত নিলেন আন্দোলনকারী চিকিৎসকরা।

[আরও পড়ুন: অরুণাচলে চিনের আগ্রাসন অব্যাহত, ১৫টি জায়গার নাম বদলে দিল বেজিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে