BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘কাশ্মীর নির্বাচনের ফল বিচ্ছিন্নতাবাদীদের মুখে জোরাল থাপ্পড়’, কটাক্ষ রবিশঙ্কর প্রসাদের

Published by: Biswadip Dey |    Posted: December 23, 2020 7:54 pm|    Updated: December 23, 2020 7:54 pm

Resounding slap by Jammu and Kashmir people on face of separatists, says Ravi Shankar Prasad on DDC election result | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরের (J&K) জেলা পরিষদ নির্বাচনের ফলাফল বিচ্ছিন্নতাবাদীদের মুখে জোরাল থাপ্পড়! কেন্দ্রশাসিত অঞ্চলের নির্বাচনের ফলপ্রকাশ সম্পর্কে এমনই আক্রমণাত্মক মেজাজে প্রতিক্রিয়া দিতে দেখা গেল কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে (Ravi Shankar Prasad)। বুধবার তিনি গেরুয়া শিবিরের একক বৃহত্তম দল হওয়ার প্রশংসা করে বলেন, ‘‘এই জয় সমস্ত বিচ্ছিন্নতাবাদী, জঙ্গি ও তাদের সঙ্গীদের মুখে জোরাল থাপ্পড়। মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপরে আস্থা রেখেছেন।’’

নির্বাচনের ফলাফল অনুযায়ী অবশ্য সবচেয়ে বেশি আসন পেয়েছে গুপকার জোট। ২৮০টি আসনের মধ্যে ১১২টি আসন পেয়েছে তারা। কিন্তু বিজেপি (BJP) একাই পেয়েছে ৭৫টি আসন। গুপকার জোটে সর্বোচ্চ আসন পেয়েছে ফারুক আবদুল্লার ন্যাশনাল কনফারেন্স। তাদের সংগ্রহে ৬৭টি আসন। বিজেপি কেবল একক সংখ্যাগরিষ্ঠ দলই নয়, সবথেকে বেশি ভোটও পেয়েছে গেরুয়া শিবিরই। সেপ্রসঙ্গ তুলে রবিশঙ্কর জানান, ন্যাশনাল কনফারেন্স, পিডিপি ও কংগ্রেস মিলিয়ে যা ভোট পেয়েছে বিজেপির একার ভোটই তার থেকে বেশি।

[আরও পড়ুন: ২৩ লক্ষ লোক পেয়ে গেল, ভারতের নম্বর কবে আসবে? ভ্যাকসিন নিয়ে মোদিকে খোঁচা রাহুলের]

একক বৃহত্তম দল হওয়ার পরে জম্মু ও কাশ্মীরের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তিনি টুইট করে জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে জম্মু ও কাশ্মীরের মানুষের জন্য কাজ অব্যাহত রাখবে বিজেপি। তিনি কেন্দ্রশাসিত অঞ্চলের সমস্ত মানুষকে ধন্যবাদও জানান।

শেষ পর্যন্ত একক বৃহত্তম দল হয়েও অবশ্য বিজেপিকে হার মেনে নিতেই হচ্ছে গুপকার জোটের কাছে। ওয়াকিবহাল মহল মনে করছে, এই ফলাফল কার্যত তাদের কাছে সান্ত্বনা পুরস্কার পাওয়ার মতোই। যদিও রবিশঙ্করের দাবি, উপত্যকায় কিন্তু পদ্ম ফুটেছে। সেই সঙ্গে বিরোধীদের খোঁচা মেরে তিনি বলেন, গুপকার জোট তৈরিই হয়েছিল এই জন্য যে, বিরোধী দলগুলি জানত একলা লড়াই করলে তারা বিজেপির সঙ্গে টিকতেই পারবে না।

[আরও পড়ুন: হরিয়ানায় খাট্টারকে কালো পতাকা কৃষকদের, বিক্ষোভের জেরে ফিরে গেল মুখ্যমন্ত্রীর কনভয়]

এদিন অবশ্য গেরুয়া শিবিরকে পালটা কটাক্ষ করেছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা। তিনি টুইট করে লেখেন, বিজেপি একক বৃহত্তম দল হওয়া নিয়ে গর্ব করলেও ন্যাশনাল কনফারেন্স জোটের কারণে অনেক কম আসনে প্রার্থী দিয়েছিল।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে