৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

২৩ লক্ষ লোক পেয়ে গেল, ভারতের নম্বর কবে আসবে? ভ্যাকসিন নিয়ে মোদিকে খোঁচা রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: December 23, 2020 12:49 pm|    Updated: December 23, 2020 12:49 pm

With 23 lakh people vaccinated for Covid-19 globally, Rahul Gandhi asks ‘India ka number kab aayega?’ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক‘‘ভারতের নম্বর কবে আসবে?’’ বুধবার সকালে প্রধানমন্ত্রীকে (PM Modi) টুইটারে এই প্রশ্ন করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এর আগেও তিনি করোনার টিকাকরণে দেরি হওয়া নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেছেন। সেই সুরই আরও একবার দেখা গেল আজকের টুইটে।

ইতিমধ্যেই ব্রিটেন, আমেরিকা-সহ বেশ কয়েকটি দেশে করোনার টিকাকরণ শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় দেশের মানুষ অধীর অপেক্ষায় রয়েছেন‌, কবে ভারতেও তা শুরু হবে। শোনা যাচ্ছে, শিগগিরি অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ডের ভ্যাকসিন (COVID-19 Vaccine) ছাড়পত্র পেতে পারে। তার আগে এদিন কেন্দ্রকে খোঁচা কংগ্রেসের প্রাক্তন সভাপতির। ঠিক কী লিখেছেন রাহুল? তিনি টুইটে লিখেছেন, ‘‘সারা পৃথিবীর ২৩ লক্ষ লোক এরই মধ্যে কোভিড ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। চিন, আমেরিকা, ব্রিটেন, রাশিয়া শুরু করে দিয়েছে। ভারতের নম্বর কবে আসবে মোদিজি?’’ তাঁর টুইটের সঙ্গে একটি রেখাচিত্রও জুড়ে দিয়েছেন রাহুল। কোন দেশে কতজন মানুষ করোনার ভ্যাকসিন পেয়েছেন তার এক তুলনামূলক চিত্র ফুটে উঠেছে তাতে।

[আরও পড়ুন: শিশু নিগ্রহের ভিডিও ছড়িয়ে মার্কিন কিশোর-কিশোরীদের প্রতারণা! গ্রেপ্তার শ্রীনগরের যুবক]

ভারতে সত্যি সত্যি কবে শুরু হতে পারে টিকাকরণ? এখনও নির্দিষ্ট করে কিছু জানানো না হলেও গতকালই আশার বাণী শুনিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তাঁর কথায়, ‘‘আমাদের বিজ্ঞানীরা খুব তাড়াতাড়িই কোভিড-১৯ ভ্যাকসিনের পরীক্ষা ও ট্রায়াল শেষ করবেন। রাশিয়ার স্পুটনিক ফাইভ-ও শিগগিরি ভারতে আসতে চলেছে।’’ এদিকে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে যা জানা যাচ্ছে, আগামী সপ্তাহেই হয়তো ভারতে ছাড়পত্র পেতে পারে অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ডের সম্ভাব্য ভ্যাকসিন। সব কিছু ঠিক থাকলে নতুন বছরের গোড়া থেকেই দেশে গণহারে টিকাকরণ শুরু হতে পারে।

এই পরিস্থিতিতে চিন্তা বাড়াচ্ছে করোনা ভাইরাসের (Corona Virus) নয়া স্ট্রেন। ইতিমধ্যেই তার প্রকোপে নতুন করে লকডাউন শুরু হয়েছে লন্ডন-সহ ইংল্যান্ডের বেশ কয়েকটি অঞ্চলে। তবে বিশেষজ্ঞদের দাবি, তৈরি হওয়া ভ্যাকসিনগুলি কোভিডের নয়া রূপের সঙ্গে লড়াইয়ে সফল হবে।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান, ৯ মাস পর ভক্তদের জন্য খুলল পুরীর জগন্নাথ মন্দির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement