১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোয়ারেন্টাইনের বালাই নেই! ফ্রান্স থেকে ফিরেই বিয়ে তেলেঙ্গানার যুবকের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 21, 2020 11:48 am|    Updated: March 21, 2020 11:48 am

Returning after France a person got married in Telangana

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার নতুন করে করোনা ভাইরাস আক্রান্তের সন্ধান মিলল তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে। তবে ওয়ারাঙ্গলের যে ব্যক্তির শরীরে করোনার সন্ধান মিলেছে তাঁর কাণ্ডজ্ঞানহীনতায় চোখ কপালে উঠেছে তেলেঙ্গানা সরকারের। আক্রান্ত ব্যক্তি বিশাখাপত্তনম-সহ হায়দরাবাদের বিভিন্ন শপিং মল, রেস্তঁরা, বন্ধু ও আত্মীদের বাড়িতে ঘুরে বেড়ান। ফলে রাজ্যের স্বাস্থ্যদপ্তর আক্রান্ত ব্যক্তির সংস্পর্ষে আসা প্রতিটি মানুষকে খুঁজতে এখন মরিয়া হয়ে উঠেছেন।

জানা গিয়েছে, লন্ডন থেকে হায়দরাবাদে সম্প্রতি এক ছাত্র ফেরে। তাঁর শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সেই ছাত্র। চিকিৎসকরা জানান, “এখন পড়ুয়ার শারীরিক অবস্থাও স্থিতিশীল।” তবে এই ছাত্র-সহ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৭। করোনার ত্রাসে দেশবাসী ত্রস্ত হলেও তাদের বুড়ো আঙুল দেখিয়ে সদ্য ফ্রান্স থেকে ফিরতি যুবক বিয়ে করে ফেললেন বৃহস্পতিবার। সেই অনুষ্ঠানে আমন্ত্রণও করেছিলেন প্রায় হাজার খানেক মানুষকে। যার খবর পেয়েই আতঙ্কে দিশেহারা অবস্থা তেলেঙ্গানা সরকারের। বারবার কেন্দ্র ও রাজ্য সরকারের প্রচার সত্ত্বেও মানুষের মধ্যে এই দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় পেয়ে রীতিমতো অবাক হচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। তেলেঙ্গানা সরকার এই ব্যক্তির বাড়িতে হানা দিয়ে তাদের গোটা পরিবারকে ভর্ৎসনা করে ও শুক্রবার তাদের আয়োজিত বিয়ের পরবর্তী অনুষ্ঠানগুলি বাতিল করার নির্দেশ দেন।

এক স্বাস্থ্য আধিকারিক জানান, “৮-৯ দিন আগে ফ্রান্স থেকে দেশে ফেরার পর ওই ব্যক্তিকে হায়দরাবাদে তাঁর ফ্ল্যাটে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়। কিন্তু সেই ব্যক্তি এর মধ্যেই নিজের বিয়ে কথা জানাননি। এমনকি কাউকে কিছু না জানিয়েই তিনি তেলেঙ্গানার ওয়ারাঙ্গলে যান ও বিয়ে করেন। সেই অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব-সহ প্রায় হাজার খানেক মানুষকে আমন্ত্রণ জানানো হয়। পরে আমরা জানতে পেরে তার বিয়ে পরবর্তী অনুষ্ঠানগুলি বাতিল করে দিই। আমরা আশা করছি ওই ব্যক্তি যেন করোনায় আক্রান্ত না হয়ে থাকেন।”

[আরও পড়ুন: গোমূত্র পান নিয়ে বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে, দিলীপের উলটো সুর বাবুলের]

এইসব ঘটনার পরই নড়েচড়ে বসে তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ প্রশাসন। শুক্রবার সরকারের তরফ থেকে করোনা সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশিকায় বলা হয়, বিদেশ থেকে ফেরার পর বাধ্যমূলকভাবে প্রতিটি মানুষকে ১৪ দিনের জন্য কোরারেন্টাইনে থাকতে হবে। তাতে সেই ব্যক্তির দেখে করোনার উপসর্গ দেখা না দিলেও থাকতে হবে। তেলেঙ্গানায় বাতিল করা হয়েছে এসএসসি পরীক্ষা।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে প্রবেশ নিষিদ্ধ বাংলাদেশের বৃহত্তম যৌনপল্লি দৌলতদিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে