BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যোগীর হয়ে টুইট করলেই মিলবে ২ টাকা, ‘ভুয়ো’ অডিও ক্লিপ কাণ্ডে ধৃত ২

Published by: Biswadip Dey |    Posted: June 8, 2021 10:47 am|    Updated: June 8, 2021 10:47 am

Rs 2 a Tweet to support Yogi Adityanath? arrests over

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সমর্থনে টুইট করলেই মিলবে ২ টাকা! এমনই এক অডিও ক্লিপ ভাইরাল হয়েছে। কাঠগড়ায় তোলা হয়েছিল বিজেপির (BJP) আইটি সেলকে। এবার সেই অডিও ক্লিপ কাণ্ডে গ্রেপ্তার করা হল দু’জনকে। অভিযোগ, ওই ক্লিপটি ‘ভুয়ো’। এবং সেটি বানিয়েছিলেন এই দুই অভিযুক্তই। প্রসঙ্গত, অন্যতম অভিযুক্ত আশিস পাণ্ডের স্ত্রী যোগীরাজ্যেরই এক বিজেপি নেত্রী!

উত্তরপ্রদেশের বিজেপি পরিচালিত স্বেচ্ছাসেবী শাখা ও শিশু অধিকার সংগঠনের সদস্য প্রীতি পাণ্ডে টুইট করে যোগী আদিত্যনাথকে জানিয়েছেন, তাঁর স্বামী সম্পূর্ণ নির্দোষ। বরং তিনি মুখ্যমন্ত্রীর একনিষ্ঠ সমর্থক। এমন কাজ তিনি করতে পারেন না। এব্যাপারে সামনাসামনি কথা বলার জন্য তিনি যোগী আদিত্যনাথের সঙ্গে দেখাও করতে চেয়েছেন।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা: রাষ্ট্রপতিকে চিঠি দিচ্ছেন বাংলার BJP সাংসদেরা, দিল্লিতে তলব শুভেন্দুকে]

গত রবিবার কানপুর পুলিশ গ্রেপ্তার করেছে আশিস পাণ্ডে ও হিমাংশু সাইনিকে। অভিযোগ, তাঁরাই ওই ১ মিনিট ১০ সেকেন্ডের ক্লিপ বানিয়ে ছড়িয়ে দিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, ধৃত আশিস সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত। শুধু তাই নয়, স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, যোগীর সোশ্যাল মিডিয়া পরিচালনার দায়িত্ব যে দল‌ের হাতে, সেই দলেরও অংশ ছিলেন তিনি।

এখনও উত্তরপ্রদেশ সরকারের তরফে এই বিষয়ে মুখ খোলেনি কেউই। আশিসের বিরুদ্ধে অভিযোগ এনেছেন অতুক কুশওয়াহা নামের এক ব্যক্তি। জানা গিয়েছে, তিনিও বিখ্যাত ব্যক্তিদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট দেখভালের কাজ করেন। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রীর মানহানি করার লক্ষ্যেই গত ৩০ মে ওই ভুয়ো ক্লিপ ছড়িয়ে দেন আশিস।

কৃষক আন্দোলন কিংবা কংগ্রেসের টুলকিটের পরে এবার যোগী আদিত্যনাথের টুলকিট (Toolkit) ঘিরে বিতর্ক শুরু হয়েছে। অবসরপ্রাপ্ত আইএএস অফিসার সূর্যপ্রতাপ সিং এটি প্রথম শেয়ার করেন। তারপরই তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। ঠিক কী শোনা যাচ্ছে ওই অডিওয়? সেখানে দুই ব্যক্তিকে কথা বলতে শোনা যাচ্ছে। যোগীর সমর্থনে টুইট করা ও সেজন্য কত টাকা দেওয়া হচ্ছে তা নিয়ে আলোচনা চলছিল। সেখানেই শোনা যায়, টুইট পিছু ২ টাকা দেওয়ার কথা। এবার সেই কাণ্ডের পিছনে থাকা অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ আরও কারও নাম জানতে পারে কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: বজ্রাঘাতে মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্য কেন্দ্রের, পরিজনদের পাশে অভিষেকও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement